ছবি কথা বলবে মানুষের মত করে - যেভাবে ছবি কথা বলবে Ai দিয়ে

ছবি কথা বলবে মানুষের মত করে। হুম, ঠিকই পড়েছেন, সত্যিই ছবি কথা বলবে মানুষের মত করে। বর্তমান সময়ে প্রযুক্তি এতোটাই এডভান্স যে, একটি ছবি শুধু আর ছবি নয়। সেই ছবিকে দিয়ে আপনি যা বলাতে চান, ছবিটি তাই বলবে। প্রযুক্তিতে অ্যান্ডরয়েড ভার্সন আসার পর অবিশ্বাস্য অনেক কিছুই সম্ভব হচ্ছে।
এই রকম অবিশ্বাস্য একটি বিষয়- ছবি কথা বলবে মানুষের মত করে, এই বিষয়টি নিয়ে আজকে আলোচনা করবো। ছবি কিভাবে কথা বলে? কিভাবে ছবি দিয়ে ভিডিও বানানো যায়? কিভাবে লেখা দিয়ে ভিডিও বানানো যায়? কিভাবে কথা বলার ছবি বানানো যায়? ছবি কথা বলার অ্যাপ কোনটি? ছবিকে কিভাবে কথা বলানো যায়?

আর এই পোস্টটি পড়লে আপনার এই সকল প্রশ্নের উত্তর পেয়ে যাবেন। তাই যেভাবে ছবি কথা বলবে মানুষের মত করে ও যেভাবে ছবি কথা বলবে Ai দিয়ে, তার বিস্তারিত আলোচনা থাকছে আজকের আর্টিকেলে।

পেইজ কন্টেন্ট সূচিপত্রঃ

ছবি কথা বলবে মানুষের মত করে

আপনার প্রিয়জনকে এই রকম একটি অবিশ্বাস্য ভিডিও বানিয়ে ইমপ্রেস করতে পারবেন। এখানে শুধু ঐ অ্যাপ এর ছবিই নয়, আপনার পছন্দমত যে কারো ছবি সেট করে আপনার মনের মত করে ছবি কথা বলবে মানুষের মত করে। শুধু কথা নয়, এর সাথে মুখ নড়বে, চোখের পলক পড়বে, হাত নড়বে, সব কিছু যেন একজন জীবন্ত মানষের মত করে করবে।

যেভাবে ছবি কথা বলবে Ai দিয়ে

ছবি কথা বলবে মানুষের মত করে, Ai দিয়ে করা যায় না এমন কোন কাজ হয়তো আর বাকি থাকলো না। আপনি চাইলে ছেলের ছবি দিয়ে ছেলের কন্ঠে, মেয়ের ছবি দিয়ে মেয়ের কন্ঠে ভিডিও বানাতে পারবেন। শুধ কথা বলাই নয়, বিভিন্ন স্টাইলে কথা বলার ক্যাটাগরি বেছে নিতে পারবেন। তাই যেভাবে ছবি কথা বলবে Ai দিয়ে তা জানার জন্য এই পোস্টটি সম্পূর্ণ পড়ুন।

স্যোসাল মিডিয়ায় ব্যবহার

লেখা দিয়ে ভিডিও বানানো ও ছবি কথা বলে কিভাবে? সত্যিই কাউকে ইমপ্রেস করার মত একটি বিষয়। আপনার প্রিয়জন এর একটি ছবি যখন কথা বলে, তখন সত্যিই সে অবাক হয়ে যাবে ও খুশি হবে। ছবি দিয়ে ভিডিও বানানোর সফটওয়্যার দিয়ে ছবিকে কিভাবে কথা বলানো যায় তা দেখে সত্যিই যে কেউ অবাক হয়ে যাবে।
এই ভিডিও শুধু একটি অ্যাপ এর মধ্যেই সীমাবদ্ধ থাকবে না, এটি আপনার ফোনের গ্যালারীতে বা পিসির হার্ড ডিস্কে ডাউনলোড করে রাখতে পারবেন। আপনি চাইলে ছবি কথা বলবে মানুষের মত করে ভিডিও টি বিভিন্ন স্যোসাল মিডিয়া যেমন- ফেসবুক, ইউটিউব, টিকটক ইত্যাদিতে শেয়ার করতে পারবেন। আপনি চাইলে খুব সহজেই এটি ভাইরাল করতে পারবেন।

Ai দিয়ে ছবি কথা বলার ভিডিও তৈরি

চলুন দেখি, কিভাবে ছবি কথা বলবে মানুষের মত করে বা ছবি কথা বলার অ্যাপ কোনটি বা কোন সাইট থেকে ছবি দিয়ে ভিডিও বানানো যায়। নিচে প্রয়োজনীয় ছবি দিয়ে দেখানোর চেষ্টা করছি। পর্যায়ক্রমে সেগুলো ফলো করে কাজ করলেই আপনিও ভিডিও তৈরি করতে পারবেন। যেভাবে ছবি কথা বলবে Ai দিয়ে তা করার জন্য প্রথমে আপনাকে আপনার পিসির গুগল ক্রোম ব্রাউজারটি ওপেন করেন।

আপনি চাইলে আপনার অ্যান্ডরয়েড স্মার্টফোনটি দিয়েও করতে পারবেন। এজন্য আপনার স্মার্টফোন থেকে গুগল ক্রোম ব্রাউজার ওপেন করেন। এরপর ব্রাউজারের উপরের ডান পাশের থ্রি-ডট মেনুতে ক্লিক করে Desktop Site চেক বক্সে টিক দিন। তাহলে আপনি মোবাইল ফোন থেকেও কম্পিউটারের মত করে কাজ করতে পারবেন।
এখন আপনার ক্রোম ব্রাউজারটি ওপেন করে এই লিংকে প্রবেশ করুন। এখন এই সাইটে প্রবেশ করার পর Login অপশনে ক্লিক করুন। এখন এই ব্রাউজারে আপনার কোন ইমেলে Login করা থাকলে অটোমেটিক Login হয়ে যাবে। আর Login করা না থাকলে আপনার যেকোন একটি ইমেল দিয়ে Login করুন।
ছবি কথা বলবে মানুষের মত করে এর ভিডিও তৈরি করার জন্য এখন যদি আপনি মোবাইলে কাজটি করে থাকেন, তাহলে এখন আপনি সাইটের ডান দিকের থি-ডট লাইনে ক্লিক করুন।
যেভাবে ছবি কথা বলবে Ai দিয়ে এটি করার জন্য এখন আপনাকে Create Video অপশনে ক্লিক করতে হবে।
এরপর যে পেইজটি আসবে, সেখান থেকে ছবি দিয়ে ভিডিও বানানো’র জন্য Add+ অপশনে ক্লিক করে আপনার পছন্দ মত ছবি সিলেক্ট করে আপলোড করতে পারবেন। এখানে যে ছবিটি দিবেন, সেই ছবিটি দিয়েই ভিডিও তৈরি হবে। এখানে আপনি ছেলে বা মেয়ে যে কারো ছবি আপলোড করে ভিডিও তৈরি করতে পারবেন।
এখন যে ছবিটি আপলোড করলেন, তা ছেলে না মেয়ে তা Voice Arrow তে ক্লিক করে সিলেক্ট করুন এখানে আপনি ছেলে বা মেয়ে যেটি সিলেক্ট করবেন, ভিডিও তে সেই কন্ঠেই কথা বলবে।
এরপর যে লেখা দিয়ে ভিডিও বানাবেন বা যে কথাগুলো ছবিকে দিয়ে কথা বলাতে চাইছেন, সেই কথা গুলো Script এর জায়গাই লিখে দিন। অথবা অন্য কোথাও লিখে Copy করে এনে এখানে Paste করতে পারেন। মনে রাখবেন, এখানে যে লিখা গুলো দিবেন, ছবি সেই গুলোই বলবে।
এরপর Language Arrow তে ক্লিক করে যে ভাষাতে ছবিকে দিয়ে কথা বলাতে চান, সেই ভাষা সিলেক্ট করুন। আপনি যদি বাংলা ভাষাতে কথা বলাতে চান, তাহলে বাংলা ভাষা সিলেক্ট করুন।
এখন সব সেটিংস ঠিক হয়ে গেলে উপরের ডান পাশে GENERATE VIDEO তে ক্লিক করে ভিডিও টি তৈরি করতে পারবেন। এরপর এই ভিডিও টি আপনার মোবাইলের গ্যালারী বা কম্পিউটারের হার্ড ডিস্কে রাখার জন্য ডাউনলোড অপশনে ক্লিক করে ডাউনলোড করে নিতে পারবেন।

শেষকথা

ছবি কথা বলবে মানুষের মত করে বা যেভাবে ছবি কথা বলবে Ai দিয়ে আশা করি তা বুঝতে পেরেছেন। এইভাবে ছবি থেকে কথা বলার ভিডিও তৈরি করে আপনিও আপনার প্রিয়জনকে খুশি করুন। অথবা আপনার স্যোসাল মিডিয়া প্রফাইলে শেয়ার করুন।

আর বেশি কিছু বলতে চাইনা, শুধু একটি কথাই বলতে চাই যে, আমাদের এই আর্টিকেলটি পড়ে যদি আপনার ভালো লেগে থাকে, তাহলে অবশ্যই এই পোস্টটি আপনার স্যোসাল মিডিয়া প্রফাইলে শেয়ার করুন, যাতে অন্যেরা পড়েও উপকৃত হতে পারে। এতক্ষণ এই পোস্টটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। SR-101

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ওয়ানলাইফ আইটিরনীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url