গুগল ম্যাপ ব্যবহার করে লোকেশন বের করার নিয়ম

প্রিয় পাঠকবৃন্দ, আসসালামু অলাইকুম! টাইটেল দেখে নিশ্চয় বুঝতে পারছেন যে, আজকের আলোচ্য বিষয় কি? হুম! ঠিক ধরেছেন, বর্তমান সময়ের খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয় গুগল ম্যাপ ব্যবহার করে লোকেশন বের করার নিয়ম বা গুগল ম্যাপ ব্যবহার করে কিভাবে লোকেশন বের করবেন তা নিয়ে থাকছে আজকের সম্পূর্ণ আলোচনায়।
সময়ের সাথে আমাদের দৈনন্দিন জীবনে অতপ্রতভাবে জড়িয়ে আছে প্রযুক্তির ছোঁয়া। প্রযুক্তির ব্যবহার ছাড়া এখন যেন আমরা আর কিছু ভাবতেই পারছি না। আমাদের জীবনের প্রতিটি ক্ষেত্রে জড়িয়ে আছে প্রযুক্তির ব্যবহার। আজকের আলোচনা থেকে গুগল ম্যাপ ব্যবহার করে লোকেশন বের করার নিয়ম জানতে পারবেন।

আপনি যদি আপনার কোন প্রিয়জনের লোকেশন জানতে চান বা কোন অপরিচিত কারো লোকেশন জানতে চান, তাহলে এই পোস্টটি আপনার জন্য। এই পোস্ট টি পড়ে আপনি জানতে পারবেন গুগল ম্যাপ ব্যবহার করে লোকেশন বের করার নিয়ম।

আরো জানতে পারবেন মোবাইল নাম্বার দিয়ে কিভাবে লোকেশন বের করা যায়, কিভাবে নাম্বার দিয়ে লোকেশন ট্রাক করা যায়, মোবাইল নাম্বার দিয়ে লোকেশন বের করার অ্যাপস, ফোন নাম্বার দিয়ে লোকেশন বের করার নিয়ম, পুলিশের মত লোকেশন ট্রাক করুন, মাত্র ২ মিনিটে যে কোন লোকের লোকেশন বের করুন নাম্বার দিয়ে। এই পোস্ট টি পড়ে আপনার এই সকল প্রশ্নের উত্তর পেয়ে যাবেন।

পেইজ কন্টেন্ট সূচিপত্রঃ

GPS অন করুন

গুগল ম্যাপ ব্যবহার করে লোকেশন বের করার নিয়ম হিসেবে প্রথমে আপনাকে আপনার ফোনের GPS অন করতে হবে। কারণ, যখনই আপনি গুগল ম্যাপ ব্যবহার করে লোকেশন বের করতে যাবেন, তখনই আপনার ফোনের GPS অন থাকতে হবে। GPS অন রাখার জন্য আপনার ফোনে ডাটা বা ইন্টারনেট চালু থাকতে হবে।

কারণ, ইন্টারনেট ছাড়া আপনি গুগল ম্যাপ ব্যবহার করতে পারবেন না। তাই গুগল ম্যাপ ব্যবহার করে লোকেশন বের করার নিয়ম এর জন্য আপনি আপনার ফোনে ইন্টারনেট চালু আছে কিনা তা দেখে নিবেন। গুগল ম্যাপ ব্যবহার করে খুব সহজেই আপনি পুলিশের মত লোকেশন ট্রাক করুন।

গুগল ম্যাপ ব্যবহার করে লোকেশন বের করার নিয়ম

গুগল ম্যাপ ব্যবহার করে লোকেশন বের করার নিয়ম খব সহজ। Google Maps ব্যবহার করে আপনি যে কোন জায়গার লোকেশন বের করতে পারবেন। যেমন- রাস্তা, বাড়ি, মসজিদ. প্রতিষ্ঠান, হোটেল ইত্যাদি। আপনি যদি কোন জায়গায় নতুন হয়ে থাকেন, কোন পথে যাবেন, তা বুঝতে পারছেন না, তখন আপনি Google Maps ব্যবহার করে খুব সহজেই আপনার কাঙ্খিত লোকেশন বের করতে পারবেন।
এই পোস্ট টি পড়ে আপনি খুব সহজেই জানতে পারবেন গুগল ম্যাপ ব্যবহার করে লোকেশন বের করার নিয়ম। এছাড়া এই পোস্ট টি পড়ে মাত্র ২ মিনিটে যে কোন লোকের লোকেশন বের করুন নাম্বার দিয়ে। তাই চলুন দেখি গুগল ম্যাপ ব্যবহার করে লোকেশন বের করার নিয়ম। গুগল ম্যাপে লোকেশন সেট করার নিয়ম টি দেখার জন্য এই লিংকে ক্লিক করুন।

Google Maps ব্যবহার করে যেভাবে লোকেশন বের করবেন

অনেকেই জানতে চান আমার বাড়ির লোকেশন, গুগল আমার বাড়ি কোথায়? গুগল ম্যাপ কিভাবে ব্যবহার করে? রোড ম্যাপ লোকেশন, আমার বাড়ি ঠিকানা কোথায়? আমার বাড়ি কোথায় গুগল? আমার জায়গার নাম কি? আমি এখন কোথায় আছি?

গুগল ম্যাপ লোকেশন বাংলাদেশ, মোবাইল লোকেশন ম্যাপ, মেপ লোকেশন, গুগল ম্যাপ লাইভ, গুগল ম্যাপ এর ব্যবহার, ফোন নম্বর লোকেশন বাংলাদেশ ম্যাপ, গুগল ম্যাপ বাংলাদেশ, বাংলাদেশের ম্যাপ লোকেশন, মেপ লোকেশন বাংলাদেশ, lukason map, বাংলাদেশ ম্যাপ রোড।

বলা হয় যে অ্যান্ডরয়েড গুগল এরই একটা অংশ। তাই অ্যান্ডরয়েড ফোনের মধ্যে আগে থেকেই গুগল ম্যাপস ইনস্টল করা থাকে। তাই আপনি যদি অ্যান্ডরয়েড ফোন ব্যবহার করে থাকেন, তাহলে আপনাকে আলাদা করে Google Maps ইনস্টল করতে হবে না। গুগল ম্যাপ ব্যবহার করে লোকেশন বের করার নিয়ম টি এখন পর্যায়ক্রমে অনুসরণ করতে থাকুন, তাহলে আপনিও গুগল ম্যাপ ব্যবহার করে লোকেশন বের করার নিয়ম শিখতে পারবেন।
আপনার অ্যান্ডরয়েড ফোনের ভেতর গুগল গ্যালারীতে প্রবেশ করে মার্ক করা গুগল ম্যাপস অ্যাপটির উপর ট্যাপ করুন। এখন গুগল ম্যাপস অ্যাপটি আপনার ফোনে অপেন হবে। আর এখন আপনি যে জায়গায় আছেন, সেই লোকেশন দেখাবে। নিচের ছবিতে অ্যারো চিহ্ন দেওয়া লোকেশনটি আমার বর্তমান লোকেশন।

গুগল ম্যাপে আপনার কাঙ্খিত লোকেশন দিন

এখন আপনি গুগল ম্যাপ ব্যবহার করে লোকেশন বের করার নিয়ম অনুযায়ী আপনার ফোনের গুগল ম্যাপের ‍উপরের ছবি দেখে নিচের দিকের লাল চিহ্নিত Go বাটনে ট্যাপ করুন। এখন নিচের ছবির মত যে ইন্টারফেসটি আসবে, সেখানে আপনার ও আপনার কাঙ্খিত লোকেশন দিন।
গুগল ম্যাপ ব্যবহার করে লোকেশন বের করার নিয়ম অনুযায়ী আপনি যখন আপনার ও আপনার কাঙ্খিত লোকেশন সাবমিট করবেন, তখন গুগল ম্যাপস আপনার সেই কাঙ্খিত লোকেশন আপনাকে দেখাবে। উপরের ছবিতে ১ম অ্যারো চিহ্নিত লোকেশনটি আমার লোকেশন, ২য় অ্যারো চিহ্নিত লোকেশনটি আমার কাঙ্খিত লোকেশন।
এতক্ষণ নিশ্চয় বুঝতে পেরেছেন যে, গুগল ম্যাপ ব্যবহার করে লোকেশন বের করার নিয়ম কি? গুগল ম্যাপ ব্যবহার করে লোকেশন বের করার নিয়ম অনুযায়ী যদি আপনি কাজ করেন, তাহলে শুধু যে, আপনার কাঙ্খিত লোকেশন জানতে পারবেন, তাই নয়।

এখানে map of bangladesh বা আপনার কাঙ্খিত লোকেশনটি আপনার লোকেশন থেকে কত দূর ও গাড়িতে যেতে কত সময় লাগবে, সেটাও আপনাকে দেখাবে। গুগল ম্যাপে মোবাইল লোকেশন বের করে খুব সহজেই আপনি যে কোন স্থানের লোকেশন ও পথ খুঁজে নিতে পারবেন।

শেষকথা

আশাকরি, গুগল ম্যাপ ব্যবহার করে লোকেশন বের করার নিয়ম কি তা বুঝতে পেরেছেন। একটা সময় ছিল যখন মোবাইল নাম্বার দিয়ে লোকেশন বের করা হতো। এখন প্রযুক্তি অনেক এগিয়ে গেছে, তাই আর এখন মোবাইল নাম্বর দিয়ে কিভাবে লোকেশন বের করা যায় তা নিয়ে আর কেউ আগ্রহী নয়।

তাই আজকে কিভাবে নাম্বর দিয়ে লোকেশন ট্রাক করা যায়? তা আর লিখছি না। পরে অন্য একদিন লিখবো ইনশায়াল্লাহ! গুগল ম্যাপ ব্যবহার করে লোকেশন বের করার নিয়ম টি ভালো করে জেনে রাখুন, আপনার কাজে লাগবে। আর এই পোস্টটি পড়ে যদি আপনার ভালো লেগে থাকে, তাহলে অবশ্যই এই পোস্টটি শেয়ার করুন যাতে অন্যেরাও এই পোস্টটি পড়ে উপকৃত হয়। (শওকত রাশেল)

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ওয়ানলাইফ আইটিরনীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url