ডিলিট করা ফেসবুক পোস্ট কি ফিরিয়ে আনা যায়

আসসালামু আলাইকুম! ‍প্রিয় পাঠক, আজকের পোস্টটি আপনার জন্য অনেক গুরুত্বপূর্ণ হতে চলেছে। আজকের আলোচনার মূল বিষয়বস্তু হলো ফেসবুকে ডিলিট করা পোস্ট রিকোভার - ডিলিট করা ফেসবুক পোস্ট কি ফিরিয়ে আনা যায়? প্রিয় অডিয়েন্স, বর্তমান সময়ে যারা অ্যান্ডরয়েড ফোন ইউজ করেন, তাঁদের অধিকাংশই ফেসবুক ইউজ করেন।
আজকের পোস্টটি পড়লে আপনি জানতে পারবেন ডিলিট করা ফেসবুক পোস্ট কিভাবে পাওয়া যায়? ডিলিট করা ফেসবুক ছবি কিভাবে পাওয়া যায়? মেসেঞ্জারে ডিলিট হওয়া মেসেজ ফিরিয়ে আনার উপায়, ফেসবুক থেকে ডিলিট হওয়া মেসেজ ইত্যাদি আরো অনেক কিছু জানতে পারবেন।

পেইজ কন্টেন্ট সূচিপত্রঃ ফেসবুকে ডিলিট করা পোস্ট রিকোভার - ডিলিট করা ফেসবুক পোস্ট কি ফিরিয়ে আনা যায়

ফেসবুকে ডিলিট করা পোস্ট রিকোভার

আর ফেসবুক ব্যবহার করার সময় আপনারা অনেক সময় বিভিন্ন স্ট্যাটাস দেন, কেউ ভিডিও আপলোড করেন, কেউ ছবি আপলোড করেন। আর এই সময় অনেকেই ভূল করে আবার কিছু পোস্ট বা ছবি বা ভিডিও বা মেসেজ ডিলিট করে দেন।

আর ফেসবুক পোস্ট অনেকের কাছেই ডিলিট হয়ে যাওয়া নতুন কোন ঘটনা নয়। এটা একটি খুব সাধারণ ব্যপার। আর আপনার ক্ষেত্রেও হয়তো এমন হয়। আর এরপর আপনি চিন্তা করেন ফেসবুকে ডিলিট করা পোস্ট রিকোভার করার উপায় কি?

How to Recover Deleted Facebook Photo and Massage? How to Recover Deleted Facebook Photo, Video & Massage? recover deleted post on facebook page, how to recover deleted posts from facebook? recover deleted post on facebook business page, how to recover deleted post on facebook group? how to recover deleted messages from messenger?

ডিলিট করা ফেসবুক পোস্ট কিভাবে বের করব, ডিলিট করা ফেসবুক পোস্ট কিভাবে ফিরিয়ে আনবো? ডিলিট করা ফেসবুক ছবি কিভাবে ফেরত আনবো? ইত্যাদি আরো অনেক কিছু চিন্তা করেন। তাই আপনার সেই চিন্তা থেকেই আজকের এই আর্টিকেলটি লিখা। তাই আপনি যদি এই সকল বিষয় গুলো জানতে চান, তাহলে আজকের পোস্টটি আপনার জন্য।

ফেসবুকে ডিলিট পোস্ট রিকোভার করবেন যেভাবে

ডিলিট করা ফেসবুক পোস্ট কিভাবে বের করে? ডিলিট করা ফেসবুক পোস্ট কিভাবে দেখা যায়? ডিলিট করা ফেসবুক পোস্ট কিভাবে ফেরত আনা যায়? ফেসবুক থেকে ডিলিট হওয়া ছবি, ডিলিট করা ফেসবুক ছবি কিভাবে বের করে? ডিলিট করা ফেসবুক ছবি কিভাবে বের করা যায়? How to Recover Deleted Facebook Photo and Massage?

প্রিয় পাঠক, আপনি যখন ফেসবুক থেকে কোন ডিলিট করা পোস্ট, ছবি, ভিডিও, মেসেজ ইত্যাদি কোন কিছু রিকোভার করতে চান, তাহলে এই কাজটি আপনি দুইটি উপায়ে করতে পারেন। প্রথম উপায় এর মাধ্যমে এই কাজটি আপনি তখনই করতে পারবেন, যখন আপনি এই সব কিছু ডিলিট করার সময় “মুভ টু ট্রাশ” আপশন ব্যবহার করবেন।
তাই আপনি যদি "Move to Trash" অপশন ব্যবহার করেন, আর সেখান থেকে ফেসবুকে ডিলিট করা পোস্ট রিকোভার করতে চান, তাহলে এই কাজটি আপনাকে পোস্ট ডিলিট করার পর ৩০ দিনের মধ্যেই করতে হবে। কারণ, ৩০ দিন পর আপনার ডিলিট করা পোস্ট "Trash" থেকেও স্থায়ীভাবে ডিলিট হয়ে যায়।

ফেসবুক অ্যাপ ব্যবহার করে ফেসবুকে ডিলিট করা পোস্ট রিকোভার করবেন যেভাবে

ফেসবুক অ্যাপ ব্যবহার করে ফেসবুকে ডিলিট করা পোস্ট রিকোভার করবেন কিভাবে? আজকে আমি সেই প্রসেসটি এখন দেখাবো। তাই "Trash" ফোল্ডার থেকে মুছে ফেলা ফেসবুক পোস্ট ফিরিয়ে আনবেন কিভাবে তা জানার জন্য এই পোস্টটি সম্পূর্ণ পড়ুন।

এই কাজটি করার জন্য আপনি যে কোন অ্যান্ডরয়েড ডিভাইস দিয়ে করতে পারবেন। তাই ডিলিট করা ফেসবুক ছবি কিভাবে আনা যায় চলুন দেখি।

  • প্রথমে আপনি আপনার হাতে থাকা অ্যান্ডরয়েড ডিভাইসটিতে ফেসবুক অফিসিয়াল অ্যাপটি ইনস্টল করতে হবে। 
  • এরপর আপনার ফেসবুক আইডিতে ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগিন করে নিতে হবে।
  • এখন আপনার প্রফাইল আইকোন এর উপর ক্লিক করুন।
  • এইবার থ্রি-ডট আইকোন এর উপর ট্যাপ করে প্রফাইল সেটিংস এ প্রবেশ করুন।
  • এবার সেখান থেকে Activity Log অপশনটির উপর ট্যাপ করুন।
  • এবার নিচের দিকে স্ক্রোল করে Trash অপশন দেখতে পাবেন। এখন Trash অপশনটির উপর ট্যাপ করুন।
  • এখন আপনি আপনার ডিলিট করা সকল পোস্ট দেখতে পাবেন। আর এখন আপনি যে পোস্ট বা ছবি বা ভিডিও ফিরিয়ে আনতে চান বা ফেসবুকে ডিলিট করা পোস্ট রিকোভার করতে চান, সেই পোস্ট গুলো সিলেক্ট করুন।
  • এইবার আপনার কাঙ্খিত পোস্ট গুলো সিলেক্ট করা হলে Restore অপশনটির উপর ট্যাপ করুন।
ব্যাস হয়ে গেল আপনার ফেসবুকে ডিলিট করা পোস্ট রিকোভার। এখন আপনি আপনার ফেসবুক আইডিতে গিয়ে দেখলে আপনি দেখতে পাবেন আপনার মাত্র রিকোভার করা পোস্টটি।

ব্রাউজার থেকে ফেসবুকে ডিলিট করা পোস্ট রিকোভার

কম্পিউটার বা মোবাইল ব্রাউজার থেকে ডিলিট করা ফেসবুক ছবি কিভাবে বের করব তা অনেকেই জানতে চান। তাই ব্রাউজার থেকে ফেসবুকে ডিলিট করা পোস্ট রিকোভার করবেন কিভাবে বা  ডিলিট করা ফেসবুক পোস্ট কি ফিরিয়ে আনা যায় এবার আমরা সেই প্রক্রিয়াটি দেখবো। এই কাজটি করার জন্য আপনি নিচের প্রক্রিয়াটি অনুসরণ করুনঃ
  • প্রথমে কম্পিউটার বা মোবাইল থেকে যে কোন ব্রাউজার ওপেন করুন।
  • এরপর ব্রাউজারের একটি ট্যাবে www.facebook.com এই url টি টাইপ করে ইন্টার চাপুন।
  • এখন আপনার ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগিন করুন।
  • এখন আপনার আইডিতে উপরের দিকে আপনার প্রোফাইল পিকচার এ মাউস এর কার্সর নিয়ে গেলে Account লিখাটি দেখতে পাবেন। তাই আপনি আপনার এই প্রোফাইল পিকচার এর উপর ক্লিক করুন।
  • এখন আপনি কিছু অপশন দেখতে পাবেন। সেখান থেকে Settings & privacy অপশনটির উপর ট্যাপ করুন।
  • এরপর আপনি আরো কিছু অপশন দেখতে পাবেন। এবার আপনি সেখান থেকে Activity log অপশনটির উপর ট্যাপ করুন।
  • এরপর মাউস এর কার্সরটি মনিটরের বাম সাইডে রেখে নিচের দিকে স্ক্রোল করুন। এখন আপনি Trash অপশনটি দেখতে পাবেন। এই Trash অপশনটির উপর ট্যাপ করুন।
  • এখন এই Trash অপশনে আপনি আপনার ডিলিট করা পোস্ট, ছবি, ভিডিও বা post, photo & video গুলো দেখতে পাবেন। আর এখান থেকে আপনার কাঙ্খিত পোস্ট, ছবি ও ভিডিও সিলেক্ট করুন।
  • এরপর উপরের Restore বাটনের উপর ট্যাপ করুন।
ব্যাস হয়ে গেল আপনার ফেসবুকে ডিলিট করা পোস্ট রিকোভার। এখন আপনি আপনার ফেসবুক আইডিতে গিয়ে দেখলে আপনি দেখতে পাবেন আপনার মাত্র রিকোভার করা পোস্টটি।

ফেসবুকে ডিলিট হওয়া পোস্ট কিভাবে দেখবো - ফেসবুকে ডিলিট করা পোস্ট রিকোভার

ফেসবুকে ডিলিট হওয়া পোস্ট কিভাবে দেখবো? ফেসবুক থেকে ডিলিট হওয়া পোস্ট, ছবি, ভিডিও ও মেসেজ কিভাবে ফিরিয়ে আনা যায় বা ফেসবুকে ডিলিট করা পোস্ট রিকোভার করবেন কিভাবে এবার আমি দ্বিতীয় পদ্ধতিটি বলবো। তাই ডিলিট করা ফেসবুক পোস্ট কিভাবে দেখা যায় তা জানার জন্য নিচের পদ্ধতিটি অনুসরণ করুনঃ
  • প্রথমে একটি ব্রাউজারে বা ফেসবুক অ্যাপে আপনার ফেসবুক আইডিতে লগিন করুন।
  • এরপর উপরের দিকে আপনার প্রোফাইল পিকচার বা প্রোফাইল ছবির উপর ট্যাপ করুন।
  • সেখানে এখন আপনি কিছু অপশন দেখতে পাবেন। সেখান থেকে Settings & privacy অপশনটির উপর ট্যাপ করুন।
  • এরপর আরো কিছু অপশন দেখতে পাবেন। সেখান থেকে Settings অপশনটির উপর ট্যাপ করুন।
  • এরপর মাউস এর কার্সরটি মনিটরের বাম সাইডে রেখে নিচের দিকে স্ক্রোল করুন। নিচের দিকে Download your information নামে একটি অপশন দেখতে পাবেন। এই Download your information অপশনটির উপর ট্যাপ করুন।
  • এখন আপনি Continue বাটনের উপর ট্যাপ করুন।
  • এখন আপনি বেশ কিছু অপশন দেখতে পাবেন। সেখান থেকে Request Copy থেকে আপনি যে পোস্ট, ছবি বা ভিডিও রিকোভার করতে চান, সেই গুলো সিলেক্ট করুন।
  • এরপর Media Quality থেকে High Quality, Medium Quality বা Low Quality আপনার পছন্দ মতো Select করুন।
  • এরপর নিচের অপশন থেকে HTML বা JSON আপনার পছন্দ মতো ফরমেট সিলেক্ট করুন।
  • এরপর নিচের দিকে থাকা Create File বাটনের উপর ক্লিক করুন।
ব্যাস আপনার কাজ শেষ। এখন কিছু সময় অপেক্ষা করার পরই আপনি আপনার ডাউনলোড করা ফাইলটি দেখতে পাবেন। ফেসবুকের ডিলিট হওয়া মেসেজ ফিরিয়ে আনার উপায়, ফেসবুকে ডিলিট করা পোস্ট রিকোভার, ডিলিট করা ফেসবুক পোস্ট কি ফিরিয়ে আনা যায় তা নিশ্চয় বুঝতে পেরেছেন।

শেষ কথা

প্রিয় পাঠক, আজকের আলোচনার মূল বিষয়বস্তু ছিল ফেসবুকে ডিলিট করা পোস্ট রিকোভার, ডিলিট করা ফেসবুক পোস্ট কি ফিরিয়ে আনা যায়, ডিলিট করা ফেসবুক পোস্ট কিভাবে ফেরত আনা যায়, ডিলিট করা ফেসবুক ছবি কিভাবে আনা যায়, ফেসবুকের ডিলিট হওয়া মেসেজ ফিরিয়ে আনার উপায়।

ফেসবুকে ডিলিট হওয়া মেসেজ, মোবাইলের ডিলিট হয়ে যাওয়া মেসেজ, ফেসবুকে ডিলিট হওয়া ছবি, ফেসবুকে ডিলিট হওয়া ভিডিও ইত্যাদি আরো অনেক কিছু আলোচনা করা হয়েছে। আশা করি, সেই সব ভালো ভাবে বুঝতে পেরেছেন।

প্রিয় পাঠক, আজকের পোস্টটি পড়ে যদি আপনার ভালো লেগে থাকে, তাহলে অবশ্যই অনলাইফ আইটি সে সাবস্ক্রাইব করে রাখুন। আর এই পোস্টটি আপনার স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন, যাতে অন্যেরাও পড়ে উপকৃত হতে পারেন। ধন্যবাদ। (শওকত রাশেল)

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ওয়ানলাইফ আইটিরনীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url