বারকোড স্ক্যান করা - গেস্ট মুড চালু করা - পর্ণ সাইট বন্ধ করার উপায়

আসসালামু আলাইকুম! বর্তমান সময়ে স্মার্ট ফোন আমাদের সকলের কাছে নিত্য প্রয়োজনীয় একটি পন্য। আর এই স্মার্ট যেন আমাদের গুরুত্বপূর্ণ সব উপকারে আসে, সেজন্য এই স্মার্ট ফোনে প্রতি নিয়ত আপডেট ফিচারস সংযুক্ত হচ্ছে। তাই স্মার্ট ফোনের গুরুত্বপূর্ণ কিছু টিপস ও স্মার্ট ফোনের গুরুত্বপূর্ণ ফিচার - বারকোড স্ক্যান করা, গেস্ট মুড চালু করা, পর্ণ সাইট বন্ধ করার উপায় নিয়ে থাকছে আজকের আলোচনার মূল বিষয়বস্তু।
প্রিয় পাঠক, আজকের আলোচন পড়ে আপনি জানতে পারবেন বারকোড স্কানার কি? বারকোড স্কানার এর কাজ কি? Live Barcode Scanner, Scan Barcode Online, Free Online Barcode Scanner App, অ্যান্ডরয়েড গেস্ট মুড কি? কেন অ্যান্ডরয়েড গেস্ট মুড ব্যবহার করবেন? গেস্ট মুড কিভাবে চালু করতে হয়?

গেস্ট মুড চালু করা, Guest Mode App, Guest Mode Android Samsung, মোবাইলে পর্ণ সাইট বন্ধ করার উপায়, কিভাবে মোবাইলকে অশ্লীলতা মুক্ত রাখবেন? তাই মোবাইলে পর্ণ সাইট বন্ধ করবেন যেভাবে তা জানতে হলে এই পোস্টটি সম্পূর্ণ পড়ুন।

পেইজ কন্টেন্ট সূচিপত্রঃ স্মার্ট ফোনের গুরুত্বপূর্ণ কিছু টিপস pdf - স্মার্ট ফোনের গুরুত্বপূর্ণ ফিচার

বারকোড স্কানার

স্মার্ট ফোনের গুরুত্বপূর্ণ ফিচার গুলোর মধ্যে একটি হলো বারকোড স্ক্যানার। তাই বারকোড কি? বারকোড স্কানার কি? ও বারকোড স্কানার এর কাজ কি? এই সকল বিষয় গুলো আপনাকে জানতে হবে। তাই বারকোড এর কাজ যদি আপনি জানেন, তাহলে এর দ্বারা আপনি অনেক উপকৃত হবেন।

বারকোড স্ক্যানার কি?

স্মার্ট ফোনের গুরুত্বপূর্ণ কিছু টিপস হিসেবে বারকোড স্ক্যানার কি, বারকোড কিভাবে কাজ করে - তা জেনে নিন। আপনি নিশ্চয় লক্ষ্য করেছেন যে, বাজার থেকে আপনি যখন কোন প্রডাক্ট কিনেন, তখন সেই প্রডাক্ট এর বক্সে কিছু লম্বা লম্বা দাগ ও এর নিচে কিছু সংখ্যা দেওয়া থাকে। এই গুলিই হলো বারকোড।

বারকোড স্কানার এর কাজ কি?

স্মার্ট ফোনের গুরুত্বপূর্ণ ফিচার গুলোর মধ্যে এবার জেনে নিন বারকোড স্ক্যানার এর কাজ কি? আসলে বারকোড দেখে আপনি কিছুই বুঝতে পারবেন না। কারণ এটি আপনি চোখ দিয়ে দেখলে কিছুই বুঝবেন না। কিন্তু এটি যদি স্ক্যানার দিয়ে স্কান করে দেখেন, তাহলে সেই প্রডাক্ট সম্বন্ধে অনেক তথ্যই জানতে পারবেন।
বারকোড স্ক্যান করা বা QR & Barcode Scanner এর মাধ্যমে যখন আপনি যখন স্ক্যান করবেন, তখন প্রডাক্ট এর আসল দাম, Expire Date, manufacturing date check করে জানতে পারবেন। এই কাজ গুলো করার জন্য আপনাকে একটি অ্যাপ ডাউনলোড করতে হবে ও আপনার মোবাইলে ইন্টারনেট সংযোগ থাকতে হবে।

Free Online Barcode Scanner App Download

Live Barcode Scanner, Free Scan Barcode Online, QR & Barcode Scanner, Free online Barcode Scanner App টি ডাউনলোড করার জন্য আপনার ফোনের Play Store গিয়ে সার্চ বক্সে লিখুন Barcode Scanner. তাহলে এই ধরনের অনেকগুলো অ্যাপ দেখতে পাবেন। সেখান থেকে QR & Barcode Scanner App টি ডাউনলোড ইনস্টল করুন। এছাড়া আপনার পছন্দমত যে কোন একটি অ্যাপ ইনস্টল করে দেখুন।

বারকোড স্ক্যানারের আবিষ্কারক

এবার জেনে নিন বারকোড স্ক্যানার কে আবিষ্কার করেন? নরম্যান জোসেফ উডল্যান্ড ও বার্নার্ড সিলভার উভয়ের দ্বারা বারকোডটি আবিষ্কার হয়েছিল। এটি আবিষ্কার হয়েছিল মোর্স কোডের উপর ভিত্তি করে। কিন্তু এটি বাণিজ্যিকভাবে সফল হতে অনেক সময় লেগেছিল।

কিন্তু ১৯৭৪ সালে এটিকে সংস্করণ করে কিউআর কোড ব্যবহার করে দ্বিমাত্রিক বারকোড চালু করা হয় যা বর্তমানে খুব জনপ্রিয় হয়ে আছে।

অ্যান্ডরয়েড গেস্ট মুড কি?

স্মার্ট ফোনের উপকারিতা যেমন অনেক, তেমনি আছে স্মার্ট ফোনের অপকারিতা অনেক। অনেক সময় আপনার ফোনটিকে পরিবার, বন্ধু বা অফিসের কলিকের সাথে শেয়ার করার প্রয়োজন হয়ে পড়ে। তাই এমন সময় আপনার ফোনের নিরাপত্ত্বার বিষয়টি জরুরী হয়ে পড়ে। এমন পরিস্থিতিতে আপনি অ্যান্ডরয়েড গেস্ট মোড টি ব্যবহার করতে পারেন। তাই অ্যান্ডরয়েড গেস্ট মুড কি? তা জেনে নিন।

অ্যান্ডরয়েড গেস্ট মুড ব্যবহার করে আপনার ফোনের গুরুত্বপূর্ণ তথ্য বা ফাইল গোপন রেখে আপনার ফোনটি কারো সাথে শেয়ার করতে পারেন। গেস্ট মুড চালু রেখে আপনার ফোন যদি কাউকে ব্যবহার করতে দেন, তাহলে সে আর আপনার গুরুত্বপূর্ণ তথ্য গুলো দেখতে পাবে না। এর ফলে আপনার সকল তথ্য নিরাপদ থাকবে।

কেন অ্যান্ডরয়েড গেস্ট মুড ব্যবহার করবেন?

প্রিয় পাঠক, এতক্ষুণ আপনি নিশ্চয় বুঝতে পারছেন যে, অ্যান্ডরয়েড গেস্ট মুড কি? তাই এবার জেনে নিন কেন অ্যান্ডরয়েড গেস্ট মুড ব্যবহার করবেন?

বর্তমান সময়ে দেখা যায় অনেকেই তার সকল গুরুত্বপূর্ণ তথ্য গুলো স্মার্ট ফোনে আপলোড করে রাখেন। আর তার অনুমতি ছাড়া যদি এই ফোনটি অন্যের হাতে পড়ে, তাহলে তার সকল প্রাইভেসি নষ্ট হয়ে যাবে। তাই এই গুরুত্বপূর্ণ তথ্য গুলোর নিরাপত্তার জন্য সিকিউরিটি প্রয়োজন।
আর এই সিকিউরিটির জন্য আপনার ফোনে গেস্ট মুড ব্যবহার করতে পারেন। এটি চালু করলে আপনি আপনার প্রয়োজন মতো ডাটা গুলো হাইড করতে পারেন। আর অল্প কিছু অ্যাকসেস তাকে দিতে পারেন। এতে করে আপনার সকল তথ্য নিরাপদ থাকবে। আশা করি, বুঝতে পারছেন যে, কেন অ্যান্ডরয়েড গেস্ট মুড ব্যবহার করবেন।

গেস্ট মোড চালু করা - How To Active Guest Mode on Android Phone

গেস্ট মুড চালু করা, গেস্ট মুড কিভাবে চালু করতে হয়? How to active guest mode on android phone, guest mode app, guest mode android Samsung এই সকল বিষয় গুলো থাকছে এই অনুচ্ছেদে। তাই এগুলো জানার জন্য এই পোস্টটি সম্পূর্ণ পড়ুন।

সকল অ্যান্ডরয়েড ফোনেই একাধিক ইউজার প্রফাইল ফিচারটি রয়েছে। এই ফিচারটি অন করার জন্য আপনার ফোনের Settings অপশনে ক্লিক করুন। এরপর নিচের দিকে স্ক্রোল করুন ও System অপশনটির উপর ট্যাপ করুন। এরপর Multiple Users বা User নামে একটি অপশন দেখতে পাবেন। এটির উপর ট্যাপ করুন।

এরপর যে পেইজটি আসবে, সেখানে একটি ইউজার আইকোন দেখতে পাবেন। এটির উপর ট্যাপ করে Add User এর উপর ক্লিক করুন। এখন আপনি আলাদা গুগল একাউন্ট এর মাধ্যমে এই প্রোফাইলটি সেটআপ করতে পারবেন।

এখন আপনি চাইলে নতুন ইউজার এ আলাদা পিন, থিম, অ্যাপ ও অন্যান্ন ফিচার ভিন্নভাবে সেটিংস করতে ও তা পরিবর্তন করতে পারবেন।

অ্যান্ডরয়েড গেস্ট মুড এর সুবিধা

স্মার্ট ফোনের গুরুত্বপূর্ণ টিপস হিসেবে অ্যান্ডরয়েড গেস্ট মুড এর সুবিধা অনেক। কারণ, আপনি যদি আপনার স্মার্ট ফোনটিতে গেস্ট মুড অন রাখেন। আর আপনার ফোন যদি অন্য কেউ ব্যবহার করে, তাহলে আপনার সকল তথ্য নিরাপদ থাকবে।

কারণ, গেস্ট মুড চালু করলে একই ফোনে আলাদা ইউজার অ্যাকাউন্ট তৈরি হয়, এরফলে আলাদা ইউজারের জন্য আলাদা অ্যাকাউন্ট থাকে। এর ফলে আপনার গুরুত্বপূর্ণ তথ্য গুলো নিরাপদ রেখে আলাদা ফিচার ও আলাদা অ্যাপ ব্যবহারের সুযোগ থাকে। এর ফলে আপনার ব্যক্তিগত তথ্যের গোপনীয়তা বজায় থাকে।

পর্ণ সাইট বন্ধ করার উপায় - How To Stop Adult Content in Mobile

স্মার্ট ফোনের অজানা তথ্য গুলোর মধ্যে স্মার্ট ফোনের গুরত্বপূর্ণ টিপস হচ্ছে মোবাইলে পর্ণ সাইট বন্ধ করার উপায়। How to stop adult content in facebook? How to stop adult content in youtube? How to stop adult content in chrome? How to stop adult content in phone? কিভাবে মোবাইলকে অশ্লীলতা মুক্ত রাখবেন?

এই পোস্টটি পড়ে আপনি জানতে পারবেন, ফেসবুকে খারাপ ভিডিও বন্ধ করার উপায়, ফেসবুকে খারাপ ছবি বন্ধ করার উপায়, কিভাবে ইউটিউবে খারাপ ভিডিও বন্ধ করা যায়? কিভাবে ইউটিউবে খারাপ ভিডিও বন্ধ করব?

এই সকল প্রশ্নের সমাধান কি, তা আপনাকে জানতে হবে। কারণ, বর্তমানে ইন্টারনেট সুবিধার কারণে স্মার্ট ফোন ব্যবহারের সময় অনেক এডাল্ট সাইটের বিজ্ঞাপন বা পর্ণ সাইটের বিজ্ঞাপন চলে আসে।
আর এই স্মার্ট ফোনটি আপনিও ব্যবহার করেন, আবার বাসার ছোটরাও ব্যবহার করে। আর এমন সময় যদি এই অশ্লীল বিজ্ঞাপন চলে আসে, তখন অনেক বিব্রত পরিস্থিতির সৃষ্টি হয়। তাই এই প্রবলেম থেকে মুক্তি পেতে হলে আপনাকে জানতে হবে পর্ণ সাইট বন্ধ করার উপায়।

মোবাইলে পর্ণ সাইট বন্ধ করবেন যেভাবে

আপনি যদি আপনার ফোনটিকে অশ্লীলতা থেকে মুক্ত রাখতে চান, তাহলে এই কাজটি আপনি খুব সহজেই করতে পারবেন। এজন্য আপনাকে আলাদা কোন অ্যাপ ডাউনলোড করতে হবে না। এই কাজটি আপনার ফোনের সেটিংস অপশন থেকেই করতে পারবেন। তাই আর দেরি না করে আসুন জেনে নিই - মোবাইলে পর্ণ সাইট বন্ধ করবেন যেভাবে---

How to stop adult content in phone. এই কাজটি করার জন্য আপনার ফোনের সেটিংস অপশনে যেতে হবে। এরপর Search বারে DNS লিখে সার্চ করুন। নিচের ছবির মতো করে Private DNS নামে একটি অপশন দেখতে পাবেন।
এখন আপনি Private DNS অপশনটির উপর ক্লিক করুন। তাহলে নিচের ছবির মতো আরেকটি পেইজ আসবে।
এখন আপনি উপরের ছবির মতো করে অপশন গুলি দেখতে পাবেন। সেখান থেকে Private DNS provider hostname অপশনটি সিলেক্ট করুন। এরপর এই লিখাটি adult-filter-dns.cleanbrowsing.org টাইপ করুন এবং Save করুন। ব্যাস! এখন আপনার ফোনটি হয়ে গেল পর্ণ সাইট মুক্ত।

শেষ কথা

স্মার্ট ফোনের গুরুত্বপূর্ণ ফিচার গুলোর মধ্যে আজকে কয়েকটি গুরত্বপূর্ণ টিপস নিয়ে আলোচনা করলাম। আজকের আলোচনা পড়ে আপনি বারকোড কি? বারকোড স্ক্যানার কি? বারকোড স্ক্যানার এর কাজ কি? অ্যান্ডরয়েড গেস্ট মুড কি? গেস্ট মুড চালু করা, পর্ণ সাইট বন্ধ করার উপায় আশা করি ভালোভাবে বুঝতে পেরেছেন।

আর শেষ কথা হিসেবে একটি কথায় বলতে চাই, এই পোস্টটি যদি আপনার ভালো লেগে থাকে তাহলে বন্ধুদের সাথে শেয়ার করুন, ফেসবুকে আপনার টাইমলাইনে রেখে দিন, যাতে অন্যেরাও পড়ে উপকৃত হতে পারে। এতক্ষুণ আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ। (শওকত রাশেল)

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ওয়ানলাইফ আইটিরনীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url