স্মার্টফোনের একটি গুরুত্বপূর্ণ টিপস - স্মার্টফোনে অযাচিত বিজ্ঞাপন থামানোর কৌশল - ০১

স্মার্টফোনের একটি গুরুত্বপূর্ণ টিপস - স্মার্টফোনে অযাচিত বিজ্ঞাপন থামানোর কৌশল। আসসালামু আলাইকুম! প্রিয় পাঠক, আজকের এই পোস্টটি পড়লে স্মার্টফোনের একটি গুরুত্বপূর্ণ টিপস হিসেবে স্মার্টফোন থেকে কিভাবে বিজ্ঞাপন থামানো যায়? স্মার্টফোনে অযাচিত বিজ্ঞাপন থামানোর কৌশল কি? তা নিয়ে বিস্তারিত আলোচনা করা হবে।
ফোনে বিরক্তকর বিজ্ঞাপন বন্ধ করবেন যেভাবে, মোবাইলে এড বন্ধ করার উপায়, হোয়াটসঅ্যাপ এড বন্ধ করার উপায়, ইমু এড বন্ধ করার উপায়, ইউটিউব এড বন্ধ করার উপায়, ফেসবুক এড বন্ধ করার উপায়, মোবাইলে বার বার এড আসে কেন? এই সকল বিষয় গুলো যদি আপনি জানতে চান, তাহলে এই পোস্টটি আপনার জন্য।

পেইজ কন্টেন্ট সূচিপত্রঃ স্মার্টফোনের একটি গুরুত্বপূর্ণ টিপস - স্মার্টফোনে অযাচিত বিজ্ঞাপন থামানোর কৌশল

স্মার্টফোনে বিজ্ঞাপন বন্ধ করার উপায় - ভূমিকা

বর্তমান সময়ে স্মার্টফোন যেন সকলের কাছে একটি নিত্য প্রয়োজনীয় পণ্যে পরিণত হয়েছে। স্মার্টফোন ছাড়া যেন একটি দিনও কল্পনা করা যায় না। এই স্মার্টফোন একদিকে যেমন মানুষের যোগাযোগের কাজে ব্যবহৃত হচ্ছে। আবার অন্যদিকে বিশ্বের সকল খবরা-খবর ও তথ্য আদান-প্রদানের কাজে  ব্যবহৃত হচ্ছে।

এই স্মার্টফোনের মাধ্যমে শুধু কথা বলায় নয়, এর মাধ্যমে মানুষ ইউটিউব, বিভিন্ন স্যোসাল মিডিয়া যেমন- ফেসবুক, টুইটার, ইনস্ট্রাগ্রাম ইত্যাদির ব্যবহার, হোয়াটসঅ্যাপ, ইমু, ম্যাসঞ্জার এই সবের মাধ্যমে কথা বলা থেকে শুরু করে বিভিন্ন তথ্য আদান-প্রদানের কাজে ব্যবহার করছে।

স্মার্টফোন ব্যবহারের ফলে যেমন আমরা বিভিন্ন সুবিধা পাচ্ছি, ঠিক তেমনি এটি ব্যবহারের সময় এমন কিছু বিজ্ঞাপন প্রদর্শিত হয় যা সত্যই বিরক্তকর। আমরা যখন মোবাইলে ইন্টারনেট ব্যবহার করি, তখন বিভিন্ন এড প্রদর্শিত হয়, যেমন- স্যোসাল মিডিয়া এড, বিভিন্ন প্রডাক্ট এর এড, এমন কি পর্ণগ্রাফি এডও প্রদর্শিত হয়।

এই সব এড শো করার জন্য মোবাইল ব্যবহার করার সময় খুবই বিরক্তি লাগে। আবার বিভিন্ন পর্ণগ্রাফি এড আসার জন্য অনেক সময় লজ্জ্বিত হতে হয়। কারণ, অনেক সময় এই স্মার্টফোন দিয়ে বাসার ছোটরা কার্টুন দেখে। আবার কোন সময় অনলাইনে ক্লাস করে।

প্রিয় পাঠক, এই সব সমস্যার কথা ভেবে আজকে আমি আপনাদের জন্য এই পোস্টটি লিখতে বসলাম। তাই এই পোস্টটি পড়লে আপনি জানতে পারবেন স্মার্টফোনে অযাচিত বিজ্ঞাপন থামানোর কৌশল কি? কিভাবে বিরক্তিকর বিজ্ঞাপন বন্ধ করবেন? মোবাইলে এড বন্ধ করার উপায় এই সব কিছু জানতে পারবেন। তাই এই সব কিছু জানার জন্য পোস্টটি সম্পূর্ণ পড়ুন।

মোবাইলে এড বন্ধ করার উপায়

এই পোস্টটিতে স্মার্টফোনের একটি গুরুত্বপূর্ণ টিপস হিসেবে মোবাইলে এড বন্ধ করার উপায় নিয়ে বিস্তারিত আলোচনা করা হচ্ছে। মোবাইলে অনাকাঙ্খিত এড বন্ধ করার অনেক উপায় আছে। তবে আজকে আমি মোবাইলে এড বন্ধ করার উপায় হিসেবে ১টি টিপস নিয়ে আলোচনা করবো। নিচে ছবি সহকারে বিস্তারিত আলোচনা করা হচ্ছে।

মোবাইলে বিজ্ঞাপন বন্ধ করার নিয়ম

প্রিয় পাঠক, একটু মনোযোগ দিয়ে যদি এই পোস্টটি পড়েন, তাহলে মোবাইলে বিজ্ঞাপন বন্ধ করার নিয়ম বা কাজটি আপনিও করতে পারবেন। তাই আর কথা না বাড়িয়ে চলুন হোয়াটসঅ্যাপ এড বন্ধ করার উপায়, ইমু এড বন্ধ করার উপায়, ইউটিউব এড বন্ধ করার উপায়, ফেসবুক এড বন্ধ করার উপায় অর্থাৎ স্মার্টফোনে অযাচিত বিজ্ঞাপন থামানোর কৌশল কি? তা নিয়ে আলোচনা করি।
মোবাইলে বিজ্ঞাপন বন্ধ করার নিয়ম বা স্মার্টফোনে এড বন্ধ করার উপায় হিসেবে আজকে আমি কোন অ্যাপ ব্যবহারের করার কথা বলবো না। আজকে কিভাবে আপনার হাতের মোবাইলের সেটিংস অপশন থেকে এই কাজটি করবেন? সেই কাজটি আমি আজ করে দেখাবো ইনশায়াল্লাহ!

Digital Wellbeing ব্যবহার করে স্মার্টফোনে এড বন্ধ করার নিয়ম

এখন আমি আপনার হাতের স্মার্টফোনটি দিয়ে Digital Wellbeing ব্যবহার করে স্মার্টফোনে এড বন্ধ করার নিয়ম টি বলবো। নিচে ছবি সহকারে দেওয়া হলো। পর্যায়ক্রমে ফলো করে কাজটি করুন, তাহলে আপনিও এটি করতে পারবেন।

এই কাজটি করার জন্য প্রথমে আপনি আপনার ফোনের Settings অপশনে যান। পাশে লাল কালার দিয়ে মার্ক করা আছে।
এরপর নিচের দিকে স্ক্রোল করুন এবং Digital Wellbeing & parental controls অপশন দেখতে পাবেন। এখন এই Digital Wellbeing & parental controls অপশনটির উপর ক্লিক করুন।
Digital Wellbeing & parental controls অপশনটির উপর ক্লিক করার পর নিচের ছবির মতো একটি পেইজ আসবে। সেখান থেকে Focus Mode অপশনটির উপর ক্লিক করুন।
এখন নিচের ছবির মতো আরেকটি পেইজ আসবে, সেখান থেকে যেসব অ্যাপ গুলো থেকে বিজ্ঞাপন আসে, সেই সব অ্যাপ গুলো Select করে TURN ON NOW অপশনটির উপর ক্লিক করুন।
TURN ON NOW অপশনটির উপর ক্লিক করার পর নিচের ছবির মতো একটি পেইজ আসবে এবং সেখানে Focus mode is on ও TURN OFF NOW বাটনটি দেখতে পাবেন।
ব্যাস, এখন আপনার স্মার্টফোনে Digital Wellbeing & parental controls ব্যবহার করে মোবাইলে এড বন্ধ করার নিয়ম টি সম্পন্ন হলো। তবে আপনি চাইলে TAKE A BREAK অপশনে ক্লিক করে নিচের ছবিতে দেওয়া সময় গুলো থেকে আপনার প্রয়োজন মতো সময় Select করে নিতে পারেন।
উপরের ছবিতে দেওয়া সময় গুলো থেকে যখন আপনি একটি সময় সিলেক্ট করবেন, তখন নিচের ছবির মতো আরেকটি পেইজ আসবে।
এখন আপনার স্মার্টফোনে Digital Wellbeing & parental controls ব্যবহার করে মোবাইলে এড বন্ধ করার নিয়ম টি সম্পন্ন হলো। উপরের ছবিতে দেখুন Focus mode will resume at 7:21 PM লিখা আছে।
তার মানে আপনি যে সময়টি সিলেক্ট করবেন, ঠিক ততোক্ষুণ পর আপনার ফোনের ঐ সিলেক্ট করা অ্যাপ গুলো অথাৎ FOCUS MODE টি স্বয়ংক্রিয়ভাবে চালু হবে। তবে আপনার প্রয়োজনে RESUME NOW বাটনে ক্লিক করে অ্যাপগুলো আবার চালু করতে পারবেন।

শেষ কথা

প্রিয় পাঠক, স্মার্টফোনের একটি গুরুত্বপূর্ণ টিপস হিসেবে আজকে স্মার্টফোনে অযাচিত বিজ্ঞাপন থামানোর কৌশল এর মোবাইলে এড বন্ধ করার উপায় নিয়ে একটি টিপস আলোচনা করা হলো। মোবাইলে এড বন্ধ করার উপায় হিসেবে এই রকম আরো কার্যকরী অনেক টিপস আছে, যেগুলো পরে আরেকটি আর্টিকেলে আলোচনা করবো ইনশায়াল্লাহ!

যাইহোক, শেষ কথা হিসেবে বলতে চাই, আশা করি, এই পোস্টটি পড়ে আপনি মোবাইলে এড বন্ধ করার নিয়মটি ভালো ভাবে বুঝতে পেরেছেন। আর এই পোস্টটি যদি আপনার ভালো লেগে থাকে তাহলে বন্ধুদের সাথে শেয়ার করুন, যাতে অন্যেরাও পড়ে উপকৃত হতে পারে। এতক্ষুণ আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ। (শওকত রাশেল)


পোস্ট ট্যাগঃ
স্মার্টফোন থেকে কিভাবে বিজ্ঞাপন থামানো যায়? স্মার্টফোনে অযাচিত বিজ্ঞাপন থামানোর কৌশল কি?ফোনে বিরক্তকর বিজ্ঞাপন বন্ধ করবেন যেভাবে, মোবাইলে এড বন্ধ করার উপায়, হোয়াটসঅ্যাপ এড বন্ধ করার উপায়, ইমু এড বন্ধ করার উপায়, ইউটিউব এড বন্ধ করার উপায়, ফেসবুক এড বন্ধ করার উপায়, মোবাইলে বার বার এড আসে কেন?

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ওয়ানলাইফ আইটিরনীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url