মোবাইলের সেরা ৩টি ফটো এডিটিং অ্যাপ

অনেকেই আছেন যারা শখের বসে ছবি তুলতে ভালোবাসেন। অনেকেই অনেক টাকা খরচ করে দামী ক্যামেরা কিনে বিভিন্ন জায়গায় ঘুরে ছবি তোলেন। আর এখন অ্যান্ডরয়েডের যুগে ছবি তোলাটা তো সবার প্রিয় শখে পরিণত হয়ে গেছে। তাই অনেকেই মোবাইলের সেরা ৩টি ফটো এডিটিং অ্যাপ খুঁজে থাকেন।
শখ প্রিয় সকলের কথা ভেবে আজকে মোবাইলের সেরা ৩টি ফটো এডিটিং অ্যাপ নিয়ে আলোচনা করবো। আপনি যদি ফটো এডিটিং অ্যাপ নিয়ে চিন্তিত থাকেন। তাহলে আজকের পোস্টটি আপনার জন্য। এই পোস্টটি সম্পূর্ণ পড়লে মোবাইলের সেরা ৩টি ফটো এডিটিং অ্যাপ নিয়ে বিস্তারিত জানতে পারবেন।

পেইজ কন্টেন্ট সূচিপত্রঃ

Picsart Photo & Video Editor

মোবাইলের সেরা ৩টি ফটো এডিটিং অ্যাপ এর মধ্যে সবচেয়ে সেরা অ্যাপ হল Picsart Photo & Video Editor. এটি বিশ্বের সেরা অল-ইন-ওয়ান ফটো-ভিডিও অ্যাপ। এই অ্যাপটি সারা বিশ্বে 1B+ ডাউনলোড হয়েছে। Picsart Photo & Video Editor অ্যাপটি খুব সহজে ব্যবহার করা যায়।
মোবাইলের সেরা ৩টি ফটো এডিটিং অ্যাপ হিসেবে Picsart Photo & Video Editor খুব জনপ্রিয় একটি অ্যাপ। এই অ্যাপের ভিতরে আপনি বিনামূল্যে অনেক টুলস যাবেন। এই সকল টুলস দিয়ে আপনি ফটো এডিট, ভিডিও এডিট সব কিছু আপনার মনের মত করে করতে পারবেন।

Picsart অ্যাপটিতে বিনামূল্যে এমন কিছু আশ্চর্যজনক ফিচার রয়েছে যা অন্যান্ন ফটো এডিটিং অ্যাপ থেকে আলাদা করে তোলে। এই ফিচার গুলো দিয়ে আপনি একটি ছবিকে আর্টওয়ার্ক রিমেক করতে পারবেন। মোবাইলের সেরা ৩টি ফটো এডিটিং অ্যাপ হিসেবে একবার একটি ছবিতে “ফ্রি টু হ্যাসট্যাগ” দিলে আপনি ছবিটি দিয়ে যা করতে চান, তাই করতে পারবেন।

মোবাইলের সেরা ৩টি ফটো এডিটিং অ্যাপ এর মধ্যে Picsart অ্যাপে ফটো এডিট, ভিডিও এডিট, ড্র টুলস এর মাধ্যমে আঁকিবাঁকি করা, কার্ভ টুলস দিয়ে লাইটিং এডজাস্ট করা, রিপ্লে ফিচার দিয়ে এডিট এর টাইমলাইন দেখা, ফ্রি ইমেজ লাইব্রেরী, ফ্রি স্টিকার, স্টিকার মেকার, ম্যাজিক ইফেক্ট, কলাজ, গ্রিড ফটো মেকার ও আরো অনেক টুলস পেয়ে যাবেন।
মোবাইলের সেরা ৩টি ফটো এডিটিং অ্যাপ গুলোর মধ্যে Picsart হল এমন এক অ্যাপ, যা একজন ব্যক্তি ফটো এডিটিং জ্ঞান ছাড়াই এটি ব্যবহার করতে পারবেন। একজন ব্যক্তি তার সামান্য প্রয়োজন মেটাতে এটি ব্যবহার করতে পারেন। আবার একজন পেশাদার ফটোগ্রাফার তার প্রয়োজনীয় সকল কাজ করতে পারবেন।

Canva: Design, Photo & Video

Canva মোবাইলের সেরা ৩টি ফটো এডিটিং অ্যাপ গুলোর মধ্যে অন্যতম অ্যাপ। Canva এমন একটি অ্যাপ যা একজন সাধারণ মানুষ খুব সহজেই ব্যবহার করতে পারবে। এটি সারা বিশ্বে খুব জনপ্রিয় একটি অ্যাপ। সারা বিশ্বে 100M+ ডাউনলোড হয়েছে।
Canva Photo Editing অ্যাপ দিয়ে অনেকেই শুধু ছবির কাজ করা যায় বলেই জানেন। কিন্তু Canva অ্যাপ দিয়ে ছবি প্রিন্ট, পিডিএফ, ইনভয়েস, ফ্লায়ার, গ্রাফিক্স,ওয়েব ডিজাইন সব কিছু করতে পারবেন। অত্যাধুনিক ভিজুয়্যাল ডিজাইন করার জন্য এটি একটি আদর্শ টুলস।

মোবাইলের সেরা ৩টি ফটো এডিটিং অ্যাপ এর মধ্যে Canva এর প্রধান সুবিধা হল, এর ইন্টারফেস খুব সহজেই বোঝা সম্ভব। আপনার পছন্দ অনুযায়ী এটিকে কাস্টমাইজ করতে পারবেন। বিনামূল্যে আপনি Canva অ্যাপ এর একটি ড্রাগ-এন্ড-ড্রপ টুলস দিয়ে সবকিছু করতে পারবেন।

মোবাইলের সেরা ৩টি ফটো এডিটিং অ্যাপ হিসেবে আপনার একটি ছবি ডিজাইন করতে ফটো ইফেক্ট, ডুওটোন, ব্যাকগ্রাউন্ড রিমুভার, লিকুইফাই ও আরো অনেক টুলস বিনামূল্যে পেয়ে যাবেন। এখানে হাজার হাজার টেমপ্লেট রয়েছে যা আপনি বিনামূল্যে ব্যবহার করতে পারবেন। আবার খুব সহজেই আপনার পছন্দ মত কাস্টমাইজ করতে পারবেন।

আইকন, আকার স্টিকার, চার্ট, গ্রিড, গ্রেডিয়েন্ট ও আরো অনেক কিছু মোবাইলের সেরা ৩টি ফটো এডিটিং অ্যাপ এর মধ্যে Canva তে পেয়ে যাবেন। আপনার ছবিতে এগুলো যুক্ত করতে, রং পরিবর্তন ও আকার সামঞ্জস্য করতে পারবেন। Canva তে একটি ফন্ট লাইব্রেরী আছে, সেখান থেকে আপনি আপনার পছন্দ মত ফন্ট ব্যবহার করতে পারবেন।

ড্রাগ-এন্ড-ড্রাগস টুলস দিয়ে আপনার ফটো ও ভিডিও তে টেমপ্লেট ও ফন্ট ব্যবহার খুব সহজ করে তোলে। তাই এটিকে মোবাইলের সেরা ৩টি ফটো এডিটিং অ্যাপ মধ্যে একটি ধরা হয়। আপনি খুব অল্প সময়ের মধ্যে টেমপ্লেট গুলি ব্যবহার করতে পারবেন।

মোবাইলের সেরা ৩টি ফটো এডিটিং অ্যাপ হওয়ার কারণ হল, এটি শুধ একটি ফটো এডিটিং অ্যাপ এর মধ্যেই সীমাবদ্ধ নয়। এটি দিয়ে আপনি আমন্ত্রণ কার্ড, ব্যবসায়িক কার্ড, ব্লগ ব্যানার, নিউজলেটর, মেনু, সার্টিফিকেট, ওয়ার্কবুক, ওয়েবসাইট, ফ্লায়ার এবং আরো অনেক কিছু তৈরী করতে পারবেন। এটি দিয়ে আপনি অ্যানিমেটেড ইমেজ তৈরী করতে পারবেন।

মোবাইলের সেরা ৩টি ফটো এডিটিং অ্যাপ হিসেবে Canva আপনার একটি ফটোকে সিডিউল অনুযায়ী বিভিন্ন সামাজিক মিডিয়াতে শেয়ার করার অনুমতি দেয়। 

Video Editor & Maker - InShot

মোবাইলের সেরা ৩টি ফটো এডিটিং অ্যাপ এর মধ্যে আরেকটি সেরা অ্যাপ হল Video Editor & Maker - InShot. InShot Android ও iOS এর জন্য একটি জনপ্রিয় ফটো ও ভিডিও অ্যাপ। সারাবিশ্বে 500M+ ডাউনলোড হয়েছে ও 17M+ রিভিউ আছে। InShot ফটো ও ভিডিও এডিটর এর ইন্টারফেস খুব সহজ। আপনি যদি প্রথম ব্যবহার করে থাকেন, খুব সহজেই বুঝে কাজ করতে পারবেন।
মোবাইলের সেরা ৩টি ফটো এডিটিং অ্যাপ হিসেবে InShot যখন আপনি প্রথম ওপেন করবেন, তখন আপনি ৩টি অপশন দেখতে পাবেন। ফটো, ভিডিও ও কোলাজ, এই ৩টি অপশন এর মধ্যে আপনার প্রয়োজন অনুযায়ী একটিকে সিলেক্ট করে কাজ করতে পারবেন।

InShot কিছু বেসিক টুলস প্রভাইড করে যার মাধ্যমে আপনি অ্যাসপেক্ট রেশিও এডজাস্টমেন্ট, কাটিং, স্পিটিং, স্পিড এডজাস্টমেন্ট, ক্রপিং, ব্যাকগ্রাউন্ড কালার, রোটেশন, ফ্লিপিং ও ভিডিও রিভার্সাল খুভ সহজেই করতে পারবেন। কোন ঝামেলা ছাড়াই আপনি ভিডিও এডিটিং করতে পারবেন।

InShot কে মোবাইলের সেরা ৩টি ফটো এডিটিং অ্যাপ এর মধ্যে একটি ধরা হয়। কারণ, InShot ব্যবহার করে আপনি খুব সহজেই আপনার ফটো ও ভিডিও তে কোন লিখা যোগ করতে পারবেন। ফন্ট এর কালার আপনার পছন্দ মত দিতে পারবেন। ফন্টগুলো কে অ্যানিমশন করতে পারবেন।
মোবাইলের সেরা ৩টি ফটো এডিটিং অ্যাপ হিসেবে InShot দিয়ে আপনার ভিডিও গুলোকে আরো আকর্ষণীয় করে তুলতে বিটস, স্টাইল ও ডিসর্ট ব্যবহার করতে পারবেন। ফিল্টারও যোগ করতে পারবেন। কনট্রাস্ট, স্যাচুরেশন, ওয়ার্মথ, ফেড, স্যাডো এডজাস্ট করতে পারবেন।

InShot এ সাউন্ট ইফেক্ট এর জন্য আলাদা একটি লাইব্রেরী আছে। এখানে অনেক মিউজিক অ্যাভইলেবল আছে। আপনি আপনার পছন্দ অনুযায়ী মিউজিক যোগ করতেও পারবেন। এখানে আপনি সাউন্ড ইফেক্টও এডজাস্ট করতে ও পরিবর্তন করতে পারবেন।

InShot এর আরো একটি বিশেষত্ত্ব হল এর স্টিকার ও ট্যাগ। মোবাইলের সেরা ৩টি ফটো এডিটিং অ্যাপ এর মধ্যে InShot হল খুব জনপ্রিয় একটি অ্যাপ। এখানে প্রচুর স্টিকার, জিআইএফ ও ট্যাগ রয়েছে। আপনি খুব সহজেই এগুলোকে আপনার ভিডিও তে যোগ করতে পারবেন।

মোবাইলের সেরা ৩টি ফটো এডিটিং অ্যাপ এর একটি হিসেবে InShot এর অনেক সুবিধা আছে। যেমন- অন্যান্ন অ্যাপ এর তুলনায় InShot ব্যবহার খুব সহজ। এটি দিয়ে ফটো ও ভিডিও এডিটিং করা খুব সহজ। আপনি কয়েক মিনিটের মধ্যেই আপনার ভিডিও গুলোকে এডিটিং করতে পারবেন। অনেক টুলস আপনি বিনামূল্যে পেয়ে যাবেন।

পরিশেষ

পরিশেষে একটি কথায় বলতে চাই, ফটো ও ভিডিও এডিটিং এর অনেক গুলো অ্যাপ রয়েছে। তার মধ্যে বিশ্বে মোবাইলের সেরা ৩টি ফটো এডিটিং অ্যাপ নিয়ে আলোচনা করলাম। একেক জনের কাছে একেকটা অ্যাপ পছন্দ। অনেক গুলো রিভিউ দেখে আজকে আমি এই ৩টি অ্যাপ নিয়ে আলোচনা করলাম।

মোবাইলের সেরা ৩টি ফটো এডিটিং অ্যাপ হিসেবে যদি এই অ্যাপ গুলো আপনি ব্যবহার করেন, আশাকরি  আপনার ভালো লাগবে।

এতক্ষণ আমাদের এই পোস্ট টি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আর আমাদের এই পোস্ট টি পড়ে যদি আপনার ভালো লেগে থাকে, তাহলে অবশ্যই পোস্ট টি শেয়ার করুন, যাতে অন্যেরাও পড়ে উপকৃত হতে পারে। SR-101

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ওয়ানলাইফ আইটিরনীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url