দাদ রোগের ঘরোয়া চিকিৎসা - দাদ রোগের ঔষধ

দাদ রোগের ঘরোয়া চিকিৎসা এবং দাদ রোগের ঔষধ গুলো সম্পর্কে এই আর্টিকেলে উল্লেখ করা হবে। দাদ রোগের ঘরোয়া চিকিৎসা ও দাদ রোগের ঔষধ সম্পর্কে জানতে চাইলে এই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন।  দাদ রোগের ঘরোয়া চিকিৎসা ও দাদ রোগের ঔষধ সম্পর্কে নিচে বিস্তারিত আলোচনা করা হলো।

দাদ রোগের ঘরোয়া চিকিৎসা ও দাদ রোগের ঔষধ গুলো ছাড়াও এই আর্টিকেলের মাধ্যমে আপনি আরো জানতে পারবেন দাদ রোগের এলোপ্যাথিক চিকিৎসা, দাদ রোগের চিকিৎসা, দাদ রোগের ক্রিম, দাদ চুলকানি দূর করার ক্রিম, দাদ রোগের ছবি সম্পর্কে জানতে পারবেন। 

পেজ কনটেন্ট সূচিপত্র: দাদ রোগের ঘরোয়া চিকিৎসা - দাদ রোগের ঔষধ 

দাদ রোগের ঘরোয়া চিকিৎসা 

দাদ হলো এক ধরনের ছোঁয়াচে রোগ। দাদ রোগ নিয়ে হেলাফেলা করলে দাদ রোগ চরম পর্যায়ে পৌঁছাতে পারে। এমনকি দাদ রোগ হলে ঐ স্থান চুলকাতে চুলকাতে রক্তাক্ত হয়ে যায়। প্রচন্ড পরিমানে চুলকানি হয় যা সহ্য করার মতো নয়। এমনকি আমি নিজেও যখন ৭ম শ্রেণীতে পড়তাম তখন একবার এই ভয়ঙ্কর দাদ রোগের শিকার হয়েছিলাম। তাই আমি জানি এই দাদ রোগ কতটা খারাপ। 

তখন আমার মা আমাকে দাদ রোগের ঘরোয়া চিকিৎসা করিয়েছিলেন। দাদ রোগের ঘরোয়া চিকিৎসা করে আমি এই দাদ রোগ হতে মুক্তি পেয়েছিলাম। তাই আমি বিশ্বাস করি যে দাদ রোগের ঘরোয়া চিকিৎসা করালে এই রোগ হতে মুক্তি পাওয়া যায়। আপনারা যারা বিশ্বাস করেন না তাদেরকে আমি আশ্বাস দিচ্ছি যে দাদ রোগের ঘরোয়া চিকিৎসা করালে এই রোগ হতে মুক্তি পাওয়া যায়। দাদ রোগের চিকিৎসা গুলোর মধ্যে দাদ রোগের ঘরোয়া চিকিৎসা গুলো অন্যতম। চলুন তাহলে দাদ রোগের ঘরোয়া চিকিৎসা গুলো দেখে নেই। দাদ রোগের ঘরোয়া চিকিৎসা: 

  • অ্যান্টিব্যাকটেরিয়াল প্রপার্টিজের অন্যতম একটি উৎস হলো নারকেল তেল। এছাড়াও ত্বকের চুলকানি ও জ্বালাপোড়া নিরাময়েও এর গুরুত্ব রয়েছে। তাই নিয়মিত দাদের ওপরে নারকেল তেল লাগান। এটি দাদ রোগের চিকিৎসা গুলোর মধ্যে অন্যতম।
  • নিম পাতা বেটে দাদ রোগ যেখানে হয়েছে সেই স্থানে লাগান। এটি দাদ রোগের চিকিৎসা গুলোর মধ্যে খুব সহজেই দাদ রোগ হতে মুক্তি দিবে 
  • উচ্ছে পাতা বেটে দাদ রোগ যেখানে হয়েছে সেই স্থানে লাগান। এটি খুব সহজেই দাদ রোগ হতে মুক্তি দিবে
  • নিয়মিত দাদের ওপরে কর্পূর লাগাতে পারেন। এটি শুধু যে দাদ নিরাময় ই করবে তা নয় বরং দাদ শেষ হয়ে গেলে দাদের দাগ নিরাময় তো করবেই পাশাপাশি দাদ যেন শরীরের অন্য কোনো স্থানে না ছড়াতে পারে সে ব্যবস্থাও করতে দাদ রোগের চিকিৎসা টি সাহায্য করবে 
  • হলুদের সঙ্গে সামান্য পানি মিশিয়ে পাটায় পিসে মিশ্রণ তৈরি করুন। এরপর এটি দাদের উপরে লাগিয়ে দাদ রোগের চিকিৎসা করিয়ে নিন
  • দু এক কোয়া খোসা ছাড়ানো থেঁতো করা রসুন দৈনিক দাদের ওপরে লাগান। এটি দাদ নিরাময়ে ভালো কাজ করবে 

দাদ রোগের ঘরোয়া চিকিৎসা বা দাদ রোগের চিকিৎসা গুলোর মধ্যে আপনার ইচ্ছে মত যেকোনো একটি দাদ রোগের চিকিৎসা করাতে পারেন। আশাকরি দাদ রোগের ঘরোয়া চিকিৎসা গুলোর মাধ্যমেই আপনি আপনার দাদ রোগের চিকিৎসা করিয়ে দাদ রোগ হতে মুক্তি পাবেন। 

আরো পড়ুনঃ পান্না পাথর কোন আঙুলে পরে - পান্না ধারণ করার নিয়ম

এরপর আরো জানতে পারবেন দাদ রোগের চিকিৎসা, দাদ রোগের ক্রিম বা দাদ চুলকানি দূর করার ক্রিম, দাদ রোগের এলোপ্যাথিক চিকিৎসা, দাদ রোগের ছবি সম্পর্কে। দাদ রোগের ক্রিম, দাদ চুলকানি দূর করার ক্রিম, দাদ রোগের ছবি, দাদ রোগের চিকিৎসা ও দাদ রোগের এলোপ্যাথিক চিকিৎসা সম্পর্কে জানতে আমাদের সাথেই থাকুন। দাদ রোগের ছবি গুলো দেখতে একেবারে শেষ পর্যায়ে যেতে হবে।

দাদ রোগের এলোপ্যাথিক চিকিৎসা। দাদ রোগের ঔষধ  

এখন দাদ রোগের এলোপ্যাথিক চিকিৎসা ও দাদ রোগের ঔষধ সম্পর্কে জানতে পারবেন। শুরুতেই বলবো দাদ রোগের এলোপ্যাথিক চিকিৎসা। এরপর বলবো দাদ রোগের ঔষধ সম্পর্কে। চলুন তাহলে দাদ রোগের এলোপ্যাথিক চিকিৎসা ও দাদ রোগের ঔষধ গুলো কী তা জেনে নিই। 

দাদ রোগের এলোপ্যাথিক চিকিৎসা 

দাদ রোগের এলোপ্যাথিক চিকিৎসা বা দাদ রোগের চিকিৎসা করাতে চাইলে শুরুতেই আপনাকে চিকিৎসকের শরণাপন্ন হতে হবে। চিকিৎসকের শরণাপন্ন হয়ে দাদ রোগের এলোপ্যাথিক চিকিৎসা করালে চিকিৎসক আপনাকে কিছু দাদ রোগের ঔষধ দিবেন। দাদ রোগের এলোপ্যাথিক চিকিৎসা অনুযায়ী দাদ রোগের ঔষধ  গুলো সেবন অথবা ব্যবহার করলেই আপনি দাদ রোগ হতে মুক্তি পাবেন।

দাদ রোগের ঔষধ  

দাদ রোগের এলোপ্যাথিক চিকিৎসা করালে আপনাকে যে দাদ রোগের ঔষধ গুলো দিবেন সেগুলো এখন আমি দেখাবো। চলুন তাহলে দাদ রোগের ঔষধ গুলো দেখে নেই। দাদ রোগের ঔষধ:

  • Sbl Sempervivum Tectorum Dilution 
  • Adel32 Opsonat Drop 
  • Doliosis D57 Herpex Drop  

আরো পড়ুনঃ মৌলিক সংখ্যা কাকে বলে - সহ মৌলিক সংখ্যা কাকে বলে

দাদ রোগের এলোপ্যাথিক চিকিৎসা হিসেবে দাদ রোগের জন্য ডাক্তারারা কিছু দাদ রোগের ক্রিম এবং দাদ চুলকানি দূর করার ক্রিম ও দিয়ে থাকেন। দাদ রোগের ক্রিম ও দাদ চুলকানি দূর করার ক্রিম গুলো সম্পর্কে এরপর আলোচনা করব। এছাড়াও আরো জানতে পারবেন দাদ রোগের ক্রিম বা দাদ চুলকানি দূর করার ক্রিম গুলো সম্পর্কে। দাদ রোগের ক্রিম বা দাদ চুলকানি দূর করার ক্রিম গুলো সম্পর্কে জানতে ও দাদ রোগের ছবি গুলো দেখতে আমাদের সাথেই থাকুন।

দাদ রোগের ক্রিম। দাদ চুলকানি দূর করার ক্রিম 

দাদ রোগের ক্রিম গুলোর নাম অনেকেই এর আগে আমার কাছে জানতে চেয়েছিলেন। কিন্তু দাদ রোগের ক্রিম গুলোর নাম গুলো সম্পর্কে এতদিন বলা হয় নি। আজকে এই আর্টিকেলের মাধ্যমে দাদ রোগের ক্রিম সম্পর্কে লেখার সুযোগ পেয়েছি। তাই এখন দাদ রোগের ক্রিম বা দাদ চুলকানি দূর করার ক্রিম গুলোর নাম লিখবো। চলুন তাহলে দাদ রোগের ক্রিম বা দাদ চুলকানি দূর করার ক্রিম গুলোর নাম দেখে নেই। দাদ চুলকানি দূর করার ক্রিম গুলো হলো: 

  • অক্সাফান লোশন 
  • ফ্যাঙ্গিট্যাক ক্রিম 
  • লিউলিজল ক্রিম 
  • ইবারকোনাজল ক্রিম
  • ক্লোট্রিমেজোল ক্রিম  
  • ফাঙ্গিডাল ক্রিম 

আরো পড়ুনঃ ঐকিক নিয়ম কাকে বলে - ঐকিক নিয়ম কাকে বলে in english 

এই দাদ রোগের ক্রিম গুলো অবশ্যই ডাক্তারের পরামর্শ অনুযায়ী ব্যবহার করতে হবে। দাদ চুলকানি দূর করার ক্রিম গুলো ব্যবহার করার সাথে সাথেই যে আপনার দাদ দূর হয়ে যাবে এমনটা নয়। দাদ চুলকানি দূর করার ক্রিম গুলো একটানা ৪/৫ মাস ব্যবহার এর মাধ্যমে আপনি পুরোপুরি দাদ রোগ হতে মুক্তি পাবেন। এরপর দাদ রোগের ছবি গুলো দেখতে পারবেন।

দাদ রোগের ছবি। দাদ রোগের চিকিৎসা 

যারা দাদ রোগ চিনেন না অথবা দাদ রোগ হয়েছে কিনা তা নিশ্চিত হতে পারছেন না তারা অনেকেই গুগলে দাদ রোগের ছবি লিখে সার্চ দিয়ে থাকেন। এখন আমি দাদ রোগের ছবি গুলো দেখাবো। দাদ রোগের ছবি গুলো দেখলে আপনি বুঝতে পারবেন দাদ রোগ দেখতে কেমন। দাদ রোগের ছবি দেখে আপনি নিশ্চিত হতে পারবেন যে আপনার দাদ রোগ হয়েছে কি না। চলুন তাহলে দাদ রোগের ছবি গুলো দেখে নেই। দাদ রোগের ছবি:

ছবি নেয়া হয়েছে: ZEE ২৪ ঘণ্টা ওয়েব সাইট থেকে।

ছবি নেয়া হয়েছে: Ummah 24 ওয়েব সাইট থেকে।

শেষ কথা: দাদ রোগের ঘরোয়া চিকিৎসা - দাদ রোগের ঔষধ

এই ছিল আমাদের আজকের আর্টিকেল। এই আর্টিকেলের মাধ্যমে আপনাকে জানানো হয়েছে দাদ রোগের এলোপ্যাথিক চিকিৎসা, দাদ রোগের চিকিৎসা, দাদ রোগের ক্রিম, দাদ চুলকানি দূর করার ক্রিম, দাদ রোগের ছবি সম্পর্কে। আশাকরি আর্টিকেলটি পড়ে আপনি অনেক উপকৃত হবেন। ধন্যবাদ। আজকে এই পর্যন্তই। ২২০৭০

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ওয়ানলাইফ আইটিরনীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url