Bip App কি? Bip App কেন ব্যবহার করবেন? Bip App কিভাবে ব্যবহার করবেন?

Bip App কি? Bip App কেন ব্যবহার করবেন? Bip App কিভাবে ব্যবহার করবেন? এই সকল প্রশ্ন আজকাল অনেকের মধ্যেই রয়েছে। কিন্তু সকল প্রশ্নের উত্তর হয়তো সকলের কাছে ক্লিয়ার নয়। তাই আজকের এই পোস্টে Bip App কি? Bip App কেন ব্যবহার করবেন? Bip App কিভাবে ব্যবহার করবেন? এই সকল প্রশ্নের উত্তর দেওয়ার জন্য চেষ্টা করবো ইনশায়াল্লাহ।
হোয়াটসঅ্যাপ, ইমো বা আরো অন্যান্ন যে সকল অডিও-ভিডিও কলিং যে স্যোসাল মিডিয়া সাইট গুলো রয়েছে, ঠিক তেমনি একটি বর্তমান সময়ের খুব আলোচিত অ্যাপ হচ্ছে Bip অ্যাপ। এটি মুসলিম রাষ্ট্র কর্তৃক তৈরি ও পরিচালিত। তাই এই অ্যাপ ব্যবহার মুসলমানদের জন্য অনেক ভালো হবে।

পেইজ কন্টেন্ট সুচিপত্রঃ

Bip App কি? 

Bip App কি? Bip App হচ্ছে একটি ম্যাসেঞ্জিং অ্যাপ। যেমন- হোয়াটসঅ্যাপ, ইমো ম্যাসেঞ্জিং অ্যাপ রয়েছে, ঠিক তেমনি হচ্ছে Bip App. বর্তমান সময়ে এই Bip App সারা বিশ্বে অনেক আলোড়ন সৃষ্টি করেছে। Bip App কি? বলতে গেলে বলা যায়, Bip App এর সাহায্যে আপনি ভিডিও কল, অডিও কল, ম্যাসিঞ্জিং সব কাজ করতে পারবেন।

অন্যান্ন যে সকল অডিও-ভিডিও কলিং, চ্যাটিং বা ম্যাসেঞ্জিং, তথ্য আদান-প্রধান এর জন্য স্যোসাল সাইট গুলো রয়েছে, ঠিক সেগুলোর মতোই হচ্ছে Bip App. এরপর Bip App কেন ব্যবহার করবেন? Bip App কিভাবে ব্যবহার করবেন? সব আজকের আলোচনায় থাকছে।

Bip App এর প্রতিষ্ঠাতা

Bip App কি? Bip App হল একটি ম্যাসিঞ্জিং অ্যাপ। Bip App এর প্রতিষ্ঠাতা কোন দেশ? Bip App এর প্রতিষ্ঠাতা দেশ হচ্ছে তুরস্ক। যেহেতু, Whatsapp বা Imo ইহুদীদের দ্বারা পরিচালিত। এই সব অ্যাপে আপনার সকল তথ্য সিকিউর থাকে না। তাই সমস্ত মুসলিম বিশ্বের কথা চিন্তা করে তুরস্ক এই Bip App তৈরি করেন।

এই Bip App টি সমস্ত মুসলিম বিশ্বের জন্য একটি প্রয়োজনীয় অ্যাপ। যেহেতু তুরস্ক বরাবরই ইহুদীদের বিরুদ্ধে কাজে করে থাকে, আর এই Bip App টি ব্যবহার করার জন্য তুরস্কের প্রেসিডেন্ট সকল মুসলিম দেশগুলোকে অনুরোধ করেছেন। তাই নিশ্চয় এই Bip App এর মধ্যে ভালো কিছু রয়েছে। আসুন জেনে নিই এবার Bip App কেন ব্যবহার করবেন? Bip App কিভাবে ব্যবহার করবেন?

Bip App কেন ব্যবহার করবেন?

Bip App কি? এতক্ষণে নিশ্চয় বুঝতে পেরেছেন। এবার Bip App কেন ব্যবহার করবেন? তা থাকছে এই অনুচ্ছেদে। যেহেতু, Whatsapp বা Imo ইহুদীদের দ্বারা পরিচালিত। তাই এইসব অ্যাপে আমাদের সকলের সব ধরণের তথ্য নিরাপদ নয়। এই সব অ্যাপ গুলো আমাদের বিভিন্ন তথ্য বিভিন্ন মাধ্যম কে দিয়ে থাকে।

Bip App কেন ব্যবহার করবেন? এতক্ষণে নিশ্চয় ধারণা করতে পারছেন। আর Whatsapp বা Imo এই অ্যাপ গুলো ব্যবহার করার সময় বিভিন্ন অ্যাড শো করে বা অ্যাড দেখা যায়। অনেক সময় অনেক অশ্লীল বা খারাপ ভিডিও বা ছবি আমাদের সামনে চলে আসে, এর ফলে আমাদের অনেক বিড়ম্বণায় পড়তে হয়। আপনি এই অ্যাড গুলো না দেখতে চাইলেও কিন্তু এই অ্যাডগুলোকে আমাদেরকে দেখতে হয়।
Bip App কেন ব্যবহার করবেন? যেহেতু তুরস্ক নিজেই Bip App এর ডেভেলপার হিসেবে কাজ করেছেন। আর তাই এই অ্যাপ ব্যবহার করলে আপনার সকল তথ্য নিরাপদ থাকবে এবং এই অ্যাপ ব্যবহারের সময় কোন এ্যাড শো করবেনা। তাই আমাদের নিরাপত্তার জন্য এই অ্যাপটি সকলের ব্যবহার করা প্রয়োজন বলে আমি মনে করি। Bip App কিভাবে ব্যবহার করবেন? তা নিচের অনুচ্ছেদে থাকছে।

Bip App এর জনপ্রিয়তা

Bip App কি? তা বুঝলেন, Bip App কেন ব্যবহার করবেন? তাও বুঝতে পারলেন। এবার Bip App কিভাবে ব্যবহার করবেন? তা জানার পূর্বে একটু জেনে নিই Bip App এর জনপ্রিয়তা নিয়ে। যেহেতু Whatsapp বা Imo ব্যবহার করার ফলে আমাদের সকল তথ্য Insecure থাকে।

তাই এইসব ব্যবহারকারীদের উদ্বেগের কথা চিন্তা করে তুরস্ক এই Bip App তৈরি করেছেন। Bip App তৈরির পর অনেক  দেশে এর জনপ্রিয়তা দিন দিন ছড়িয়ে পড়েছে। বিশেষ করে বাংলাদেশে Bip App এর জনপ্রিয়তা ব্যপকভাবে ছড়িয়ে পড়েছে।

Bip App কেন ব্যবহার করবেন? যেহেতু Bip App এর মাধ্যমে অডিও কল, ভিডিও কল, মাসেজ, ছবি এমন কি ভিডিও আদান-প্রদান করা যায়। আর কোন ব্যাবহারকারী যদি নির্দিষ্ট সময় পরে এই অ্যাপ থেকে তার সমস্ত ডাটা মুছে ফেলতে চান, তাহলে এখানে একটি নির্দিষ্ট সময় সেট করে সয়ংক্রিয়ভাবে তার সমস্ত ডাটা মুছে ফেলতে পারবেন।

Bip App কি? আশাকরি সম্পূর্ণ বুঝতে পেরেছেন।  Bip App কেন ব্যবহার করবেন? তাও বুঝতে পেরেছেন। আসুন এবার জেনে নিই Bip App কিভাবে ব্যবহার করবেন?

Bip App কিভাবে ব্যবহার করবেন?

Bip App কি? Bip App কেন ব্যবহার করবেন? তা নিশ্চয় জানতে পেরেছেন। এখন জেনে নিই Bip App কিভাবে ব্যবহার করবেন? Bip App ব্যবহার করার জন্য আপনাকে আলাদা করে খুব বেশি কিছু জানতে হবে না। যারা Android ফোন ব্যবহার করেন, তাঁরা সবাই Bip App ইনস্টল করতে পারবেন।

Bip App কিভাবে ব্যবহার করবেন? এর জন্য প্রথমেই আপনাকে আপনার Android ফোনের প্লে-স্টোরে যেতে হবে। এরপর Search অপশনে লিখবেন Bip App. অ্যাপটি আসলে দেখবেন Download 50M+. এই অ্যাপটি আপনার ফোনে ইনস্টল করুন।

Bip App টি ইনস্টল হয়ে গেলে পরবর্তী নির্দেশানুযায়ী সেটআপ করুন। এরপড় Bip App টি Open করবেন। এরপর Get BiP'n বাটনে ক্লিক করবেন। এরপর Continue অপশন এ ক্লিক করবেন। এরপর একটি পপ আপ উয়িন্ডো আসবে,  Permission Allow তে ক্লিক করে এগিয়ে যান। এরপর আপনার ফোনের একটি নাম্বার দিয়ে নিচে Get Verification Code বাটনে ক্লিক করবেন।
এরপর Number Confirmation এর জন্য Yes এ ক্লিক করবেন। এরপর আপনার ফোনে কোডের একটি ম্যাসেজ আসবে, অটোমেটিক রিলোড নিয়ে পরের স্টেপে চলে যাবে। এরপর পরপর দুইবার Allow অপশন আসবে, দুইবার ই Allow তে ক্লিক করে দিবেন, তাহলেই আপনার ফোনে Bip App সেটআপ সম্পূর্ণ হয়ে যাবে।

শেষকথা

আশাকরি,  Bip App কি? Bip App কেন ব্যবহার করবেন? Bip App কিভাবে ব্যবহার করবেন? তার সবটাই বুঝতে পেরেছেন। তাই সবশেষে একটি কথা বলতে চাই, যেহেতু এই Bip App মুসলমানদের দ্বারা তৈরি ও পরিচালিত। তাই এখানে কোন অশ্লীল কোন এড আসবে না, বরং কোন এডও এখানে দেখানো হবে না। আর এই অ্যাপ থেকে কোন তথ্য চুরি হওয়ারও কোন সম্ভাবনা নেই। তাই আমরা সবাই এই Bip App আমাদের ফোনে ব্যবহার করতেই পারি।

এতক্ষণ এই পোস্টটি পড়ার জন্য ও আমাদের সাথে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আর আমাদের এই পোস্টটি পড়ে যদি আপনার ভালো লাগে, তাহলে দয়াকরে এই পোস্টটি আপনি শেয়ার করে দিন, যাতে অন্যেরাও পড়ে উপকৃত হতে পারে। 101

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ওয়ানলাইফ আইটিরনীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url