হযরত শাহজালাল রাঃ এর জীবনী pdf

আজকের এই আর্টিকেলের মাধ্যমে হযরত শাহজালাল রাঃ এর জীবনী pdf গুলো দেখতে পারবেন। অনেকেই হযরত শাহজালাল রাঃ এর জীবনী pdf দেখতে চেয়েছেন। যারা হযরত শাহজালাল রাঃ এর জীবনী pdf দেখতে চেয়েছেন তারা এই আর্টিকেল টি পড়ে নিন। 

হযরত শাহজালাল রাঃ এর জীবনী pdf  ছাড়াও আরো জানতে পারবেন শাহজালাল মাজারের গজার মাছের কাহিনী, হযরত শাহজালাল মাজার শরীফ, হযরত শাহজালালের ছবি, হযরত শাহজালাল ইসলামী ব্যাংক, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ওয়েবসাইট সম্পর্কে জানতে পারবেন। হযরত শাহজালাল মাজার শরীফ, হযরত শাহজালালের ছবি, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ওয়েবসাইট, শাহজালাল মাজারের গজার মাছের কাহিনী জানতে আমাদের সাথেই থাকুন।

পেজ কনটেন্ট সূচিপত্র: হযরত শাহজালাল রাঃ এর জীবনী pdf   

হযরত শাহজালাল মাজার শরীফ এবং শাহজালাল মাজারের গজার মাছের কাহিনী

সিলেট শহরের একটি আধ্যাত্মিক স্থাপনা হলো শাহ জালালের দরগাহ বা হযরত শাহজালাল মাজার শরীফ। হযরত শাহজালাল মাজার শরীফ সিলেটের উত্তরে একটি টিলার ওপর স্থাপিত। এটি ১৩০৩ খ্রিষ্টাব্দে আমাদের দেশে আগত ধর্ম প্রচারক হযরত শাহজালালের বাসস্থান ও শেষ সমাধি। প্রতিবছর এখানে আমাদের দেশ ছাড়াও ভারত থেকে এখানে বিভিন্ন ধরনের লোক আসে যারা। হযরত শাহজালাল মাজার শরীফ এ প্রতিবছর ওরস উদযাপন করা হয়। 

হযরত শাহজালাল মাজার শরীফ এ একটি গজার মাছের কাহিনী রয়েছে বলে জানা যায়। শাহজালাল মাজারের গজার মাছের কাহিনী টি অনেকেই জানেন না। যারা শাহজালাল মাজারের গজার মাছের কাহিনী টি জানেন না তারা এখন শাহজালাল মাজারের গজার মাছের কাহিনী টি জানতে পারবেন। যারা শাহজালাল মাজারের গজার মাছের কাহিনী টি জানতে চেয়েছিলেন তারাও এখান থেকে পড়ে নিন। চলুন তাহলে শাহজালাল মাজারের গজার মাছের কাহিনী টি কী তা দেখে নিই। শাহজালাল মাজারের গজার মাছের কাহিনী: 

হযরত শাহজালাল মাজার শরীফ এর উত্তর পাশে একটি পুকুর রয়েছে। যেখানে রয়েছে অসংখ্য গজার মাছ। জানা যায়, হযরত শাহজালাল এর গজার মাছ পছন্দ ছিল। হযরত শাহজালাল মাজার শরীফ এ যেসকল দর্শনার্থীরা আসেন তাদেরকে ছোট গজার মাছ খেতে দেওয়া হয়। এখানে গজার মাছ বিক্রির ব্যবস্থাও রয়েছে। ২০০৩ সালের ৪ ডিসেম্বর পুকুরে বিষ প্রয়োগ করা হয়েছিলো। ফলে হযরত শাহজালাল মাজার শরীফ এর প্রায় সব গজার মাছ গুলো মরে যায়। এরপর আবার হযরত শাহজালাল মাজার শরীফ এর পুকুরে গজার মাছ ছেড়ে দেয়া হয়। বর্তমান হযরত শাহজালাল মাজার শরীফ এর পুকুরে প্রায় কয়েকশত গজার মাছ রয়েছে বলে জানা যায়। 

আরো পড়ুনঃ কাজী নজরুল ইসলাম এর জীবনী - কাজী নজরুল ইসলাম সংক্ষিপ্ত জীবনী

এই হলো শাহজালাল মাজারের গজার মাছের কাহিনী।আশাকরি শাহজালাল মাজারের গজার মাছের কাহিনী টি জানতে পেরেছেন। শাহজালাল মাজারের গজার মাছের কাহিনী ছাড়াও এরপর আরো কিছু তথ্য দেওয়া হবে। যেমন: হযরত শাহজালালের ছবি, হযরত শাহজালাল ইসলামী ব্যাংক। হযরত শাহজালাল ইসলামী ব্যাংক, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ওয়েবসাইট সম্পর্কে জানতে আমাদের সাথেই থাকুন।

হযরত শাহজালাল রাঃ এর জীবনী pdf  

আপনি কি হযরত শাহজালাল রাঃ এর জীবনী pdf খুঁজছেন। আপনি যদি হযরত শাহজালাল রাঃ এর জীবনী pdf  খুঁজে থাকেন তাহলে এখান থেকে দেখে নিন। কারণ হযরত শাহজালাল রাঃ এর জীবনী pdf গুলো আমি এখন দেখাবো। হযরত শাহজালাল রাঃ এর জীবনী pdf দেখতে চাইলে আমাদের সাথেই থাকুন। তো চলুন তাহলে হযরত শাহজালাল রাঃ এর জীবনী pdf দেখে নেয়া যাক। হযরত শাহজালাল রাঃ এর জীবনী pdf:  

আরো পড়ুনঃ কোন ভিটামিন তাপে নষ্ট হয়

হযরত শাহজালাল রাঃ এর জীবনী pdf দেখতে এই লিংকে ক্লিক করুন। এই লিংকে ক্লিক করলেই হযরত শাহজালাল রাঃ এর জীবনী pdf দেখতে পারবেন। এরপর হযরত শাহজালালের ছবি দেখতে পারবেন ও হযরত শাহজালাল ইসলামী ব্যাংক ও হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ওয়েবসাইট সম্পর্কে জানতে পারবেন।

হযরত শাহজালালের ছবি 

অনেকেই আছেন যারা হযরত শাহজালালের ছবি দেখতে চান। আপনি যদি হযরত শাহজালালের ছবি দেখতে চান তাহলে এই আর্টিকেলেই হযরত শাহজালালের ছবি দেখতে পারবেন। হযরত শাহজালালের ছবি গুলো চলুন দেখে নেয়া যাক। হযরত শাহজালালের ছবি:  

দুঃখিত হযরত শাহজালালের ছবি পাওয়া যায় নি। যারা হযরত শাহজালালের ছবি দেখতে চেয়েছিলেন তাদেরকে দুঃখিত। 

হযরত শাহজালাল ইসলামী ব্যাংক 

২০০১ সালের ১০ মে হযরত শাহজালাল ইসলামী ব্যাংক এর কার্যক্রম শুরু হয়। হযরত শাহজালাল ইসলামী ব্যাংক এর সকল কার্যক্রম গুলো ইসলামী শরীয়াহ্ মোতাবেক পরিচালিত করা হয়। হযরত শাহজালাল ইসলামী ব্যাংক এ ইসলামী শরীয়াহ্ মোতাবেক বিনিয়োগ করা হয়ে থাকে। হযরত শাহজালাল ইসলামী ব্যাংক একটি বেসরকারি ব্যাংক। 

আরো পড়ুনঃ মাথা ঘুরানোর কারণ কি - মাথা ঘুরানোর ঔষুধের নাম

হযরত শাহজালাল ইসলামী ব্যাংক এর সদর দপ্তর ঢাকায়। হযরত শাহজালাল ইসলামী ব্যাংক টি 'হযরত শাহজালাল ইসলামী ব্যাংক ফাউন্ডেশন তৈরি করেন। এরপর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ওয়েবসাইট সম্পর্কে জানতে পারবেন।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ওয়েবসাইট  

অনেকেই গুগলে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ওয়েবসাইট  টি খুঁজছেন কিন্তু হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ওয়েবসাইট টি খুঁজে পাচ্ছেন না। যারা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ওয়েবসাইট টি খুঁজে পাচ্ছেন না তাদেরকে এখন আমি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ওয়েবসাইট এর নামটি বলবো। তো চলুন তাহলে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ওয়েবসাইট এর নাম কি তা দেখে নিই। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ওয়েবসাইট: 

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ওয়েবসাইট এর নাম হলো shahjalalairport.com। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ওয়েবসাইট টি যারা খুঁজে পাচ্ছেন না তারা এই নামটি লিখে সার্চ দিলেই হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ওয়েবসাইট টি পেয়ে যাবেন।

শেষ কথা: হযরত শাহজালাল রাঃ এর জীবনী pdf  

বন্ধুরা এই আর্টিকেলে আপনাকে হযরত শাহজালাল রাঃ এর জীবনী pdf সম্পর্কে বিস্তারিত তথ্য দেওয়া হয়েছে। এছাড়াও আরো বলা হয়েছে শাহজালাল মাজারের গজার মাছের কাহিনী, হযরত শাহজালাল মাজার শরীফ, হযরত শাহজালালের ছবি, হযরত শাহজালাল ইসলামী ব্যাংক, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ওয়েবসাইট সম্পর্কে।  

আশাকরি আর্টিকেলটি পড়ে আপনি অনেক উপকৃত হয়েছেন। এবং হযরত শাহজালাল মাজার শরীফ সম্পর্কে বিস্তারিত ধারণা ও হযরত শাহজালালের ছবি, হযরত শাহজালাল ইসলামী ব্যাংক, শাহজালাল মাজারের গজার মাছের কাহিনী টি জানতে পেরেছেন। এতক্ষণ আমাদের সাথে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ২২০৭০

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ওয়ানলাইফ আইটিরনীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url